জয়পুরহাটের পাঁচবিবিতে প্রধানমন্ত্রীর দেয়া ইমামের অনুদান আত্মসাৎ

ওমর আলী বাবু, জয়পুরহাট প্রতিনিধিঃ জয়পুরহাটের পাঁচবিবিতে ইমাম মোয়াজ্জেমের জন্য মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ইসলামিক ফাউন্ডেশন কতৃক প্রদত্ত অনুদানের টাকা মসজিদ কমিটির সভাপতি আত্মসাৎ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ভূক্তভোগীর অভিযোগে জানা যায়, উপজেলার ধরঞ্জী ইউনিয়নের দক্ষিণ সমসাবাদ জামে মসজিদের অনুকুলে ইমাম মোয়াজ্জিনের জন্য ইসলামিক ফাউন্ডেশন কতৃক ৫হাজার টাকা অনুদান প্রদান করলে সেই টাকা তাদের না দিয়ে মসজিদ কমিটির সভাপতি ছলিম উদ্দিন ইমামের স্বাক্ষর জাল করে উত্তোলন করে আত্মসাৎ করেছে।

বিষয়টি জানতে পেরে মসজিদের ইমাম উক্ত টাকা সভাপতির নিকট চাইতে গেলে সভাপতি টাকা না দিয়ে উল্টো ইমাম সাহেবকে অকথ্য ভাষায় গালিগালাজ করে জোর করে ইমামের পদ থেকে অব্যাহতি প্রদান করেন। মসজিদের মুসল্লির মধ্যে বিষয়টি জানা জানি হলে উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংর্ঘষের আশংকা করছেন। এবিষয়ে মসজিদ কমিটির সভাপতি ছলিম উদ্দিনের নিকট জানতে চাইলে তিনি বলেন, মসজিদের হিসাব নং এ অনুদানের চেক জমা দেওয়া হয়েছে।

টাকা উত্তোলনের প্রশ্নই ওঠে না। তবে গত রমজান শেষে ইমামের বেতন পরিশোধ করে তাকে বাদ দিয়ে নতুন ইমাম নিয়োগ দেওয়া হয়েছে বলে তিনি জানান। উপজেলা নির্বাহী কর্মকর্তা নাদিম সারোয়ার বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি এবং সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে তদন্ত করে রিপোর্ট দিতে বলা হয়েছে।