জেলার শীর্ষে প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজ

নুরুল আমিন দুলাল ভূঁইয়া, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর:  লক্ষ্মীপুরের রায়পুরে এসএসসি পরীক্ষার ফলাফলে প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজ তাদের পূর্বেকার ঐতিহ্য বজায় রেখে ধারাবাহিকভাবে এবারেও জেলার মধ্যে সাফল্যের শীর্ষে প্রথম অর্জন করেছে।

এই ফলাফল ঘোষণার পর শিক্ষার্থীদের মধ্যে আনন্দের বন্যা বয়ে যায় এ সময় সবার মাঝে মিষ্টি বিতরণ হয় । এই শিক্ষা প্রতিষ্ঠানে ১৯১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ১৮৮ জন শিক্ষার্থীই পাস করেছে। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৩৭ জন, এ গ্রেড পেয়েছে ১১১ জন, এ- গ্রেড পেয়েছে ৩৩ জন, বি গ্রেড পেয়েছে ০৫ জন এবং সি গ্রেড পেয়েছে ০২ জন।

পাসের হার ৯৮.৪৩%। আজ রায়পুর উপজেলার ৫৪ টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি ও সমমানের পরিক্ষার ফলাফল আনুষ্ঠানিকভাবে জানানো হবে বলে শিক্ষা কর্মকর্তা একেএম সাইফুল হক জানান। ভালো ফলাফলের বিষয়ে জানতে চাইলে বিদ্যালয়ের অধ্যক্ষ নুরুল আমিন বলেন শিক্ষকদের সঠিক পরিচর্যা ও শিক্ষার্থীদের অক্লান্ত পরিশ্রমের কারণেই এ সফলতা অর্জন করা সম্ভব হয়েছে।

সকলের দোয়ায় জেলায় প্রতি বছর সেরা ফলাফল অর্জন করতে সক্ষম হয়েছি। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৮ জেলায় আমাদের প্রতিষ্ঠান শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পেয়েছে। ভবিষ্যতে যেন আমাদের প্রতিষ্ঠান দেশের সেরা হতে পারে সে চেষ্টা চালিয়ে যাচ্ছি।

প্রতিষ্ঠানের সভাপতি প্রফেসর কাজী মো. নুরুল ইসলাম ফারুকী এ ফলাফল অর্জন ও ধারাবাহিক সাফল্যে ধরে রাখায় সব শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের আন্তরিক অভিনন্দন জানান। ফলাফলে সন্তোষ প্রকাশ করে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ.কে.এম সাইফুল হক জানান, গতবারের তুলনায় এবারের ফলাফল অনেকটা ভাল।

মানগত ভাল ফলাফল অর্জন করতে হলে শিক্ষক, অভিভাবক ও পরিচালনা পর্ষদকে সমন্বয়ের মাধ্যমে কাজ করতে হবে। শিক্ষার গুণগত মান উন্নয়নের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস কাজ করে যাচ্ছে।