প্রবাসীদের অপকর্ম থেকে বিরত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর

যেকোন অপকর্ম থেকে বিরত থাকার নির্দেশ দিয়ে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি রক্ষা করতে প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইতালি সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার (০৪ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যায় রোমের একটি হোটেলে ইতালি আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ সামনের দিকে যাচ্ছে এবং এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে। দেশের সুনাম সারা বিশ্বে ছড়িয়ে দিতে ইতালিতে অবস্থানরত বাংলাদেশিদের প্রতি আহবান জানান তিনি।
আজ বুধবার ( ০৫ ফেব্রুয়ারি) ইতালির স্থানীয় সময় দুপুরে দেশটির প্রধানমন্ত্রীর সাথে দ্বিপাক্ষিক বৈঠক করবেন শেখ হাসিনা। এ সময় তিনটি চুক্তি ও একটি সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে।

এসময় তিনি আরো বলেন একমাত্র আমার বাবা এবং আমি শেখ হাসিনা বাংলাদেশের মাটির সন্তান তাছাড়া এ পযর্ন্ত যতজন ক্ষমতায় এসেছে একজনও বাংলাদেশের মাটির সন্তান নয়।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, দলটির বর্তমান চেয়ারপার্সন খালেদা জিয়া এবং জাতীয় পার্টির চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদ বাংলাদেশের মাটির সন্তান নয় জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘জিয়াউর রহমানের জন্ম বিহারে, এরশাদের জন্ম কুচবিহারে, খালেদা জিয়ার জন্ম শিলিগুড়িতে। একজনও এই মাটির সন্তান না।’

তিনি আরও বলেন, ‘যেহেতু আমাদের মাটির টান আছে এজন্য আমাদের একটা কর্তব্যবোধ আছে।’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও নিজের আমলে দেশের উন্নতি ও অগ্রগতির কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে সুনির্দিষ্ট দিকদর্শন থেকে যদি আমরা কাজ করি তাহলে অবশ্যই একটা দেশ উন্নত হওয়া সম্ভব।’