জালিয়াতি করে সম্পত্তি দখলের অভিযোগ

জেমস বড়ৈ, কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি : গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় পিতার অসুস্থতার সুযোগ নিয়ে সুকৌশলে সম্পত্তি লিখে নেয়ার অভিযোগ উঠেছে তারই দুই পুত্রের বিরুদ্ধে । জানা যায় , উপজেলার কলাবাড়ি ইউনিয়নের শিমূলবাড়ী গ্রামের রতিকান্ত গাইন (৮০) শারীরিকভাবে অসুস্থ থাকায়, তার কাছ থেকে বাড়িতে বসে ছোটো ছেলে নিখিল গাইন তার পিতার কাছ থেকে দলিলে টিপসই নিয়ে সাব রেজিস্টার অফিসে গিয়ে ২৮৫.৩৩ শতাংশ জমি দলিল করেন।
এই বিষয় নিয়ে এলাকার গন্যমান্য ব্যক্তি ও বংশীয় লোকজন নিয়ে সালিশী হলে তাদের কে মান্য করে দুই সন্তান পিতাকে জমি ফেরত দেওয়ার কথা স্বীকার করেন । কিন্তু পরবর্তীতে তার পিতাকে সম্পদ ফিরিয়ে না দিয়ে সালিশদের অমান্য করেন । রতিকান্ত গাইনের মেঝো ছেলে সুপ্রকাশ গাইন বলেন, আমি আমার বড় ভাই সুবল গাইনের কাছে ৩ লক্ষ ৫০ হাজার টাকা ধার হিসাবে পাই ।
আমি চকুরীর জন্য ঢাকাতেই থাকি এই সুযোগে আমার দুই ভাই অসুস্থ বাবার সাথে খুবই জঘন্যতম একটি কাজ করেছে, আর বাবা যদি তার ছেলেদের মাঝে সম্পত্তি ভাগ করেও দেয় তাহলে আমি ভাগের থেকে কেন বঞ্চিত হলাম ? অভিযোগের বিষয়ে বড় ছেলে সুবল গাইন বলেন, আমি আমার মেঝো ভাই সুপ্রকাশ গাইনের কাছে দেড় লক্ষ টাকা পেতাম, অনেকবার টাকা চাওয়া হলেও সে পাওনা টাকাগুলো পরিশোধ করেনি তাই ওর ভাগের সম্পত্তি আমরা লিখে নিয়েছি। স্থানীয় খগেন গাইন জানায়, রতিকান্ত গাইন নিজ ইচ্ছায় এই সম্পত্তির দলিল দেয়নি, সে চেয়েছিল তিন ছেলেদের মাঝে সম্পত্তি সমানভাবে ভাগ করে দিতে কিন্তু বড় ছেলে সুবল গাইন ও ছোট নিখিল গাইন সম্পূর্ণ জালিয়াতি করেই সম্পত্তি হাসিল করেছে। আমি ওই দুই ভাইয়ের সঠিক বিচার দাবি করি ।
এই বিষয়ে কলাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাইকেল ওঝার সাথে কথা হলে তিনি জানান, এভাবে অসুস্থ বাবার সাথে প্রতারনা করে ছেলেরা অনেক বড়ো অন্যায় কাজ করেছে। বিষয়টি নিয়ে পরিষদে আসলে সম্মিলিতভাবে একটি সঠিক সমাধান দেয়ার চেষ্টা করবো।