জামালপুরে ১৫ জনের করোনা শনাক্ত,মোট আক্রান্ত ৩৫০ জন

মো: শামীম হোসেন, জামালপুর জেলা প্রতিনিধি: গত ২৪ ঘন্টায় নতুন করে প্রানঘাতী করোনা ভাইরাসে জেলা প্রশাসকের কার্যালয়ের ভুমি অধিগ্রহন কর্মকর্তা ও এক স্বাস্থ্যকর্মীসহ ১৫ জনের নমুনা পরীক্ষায় সংক্রামন শনাক্ত হয়েছে। রবিবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ ল্যাবে ১৪১টি নমুনা পরীক্ষার রিপোর্টে ১৫ জনের করোনা পজিটিভ ধরা পড়ে। বরিবার(০৭জুন) ওই ব্যক্তিদের দেহে করোনা পজেটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ। জেলার ৪ উপজেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর সদরে ৯ ইসলামপুর ২ , বকশিগঞ্জ ৩, দেওয়ানগঞ্জ ১।
জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক মাহফুজুর রহমান সোহান জানান, রবিবার ময়মনসিংহ মেডিকেল কলেজ ল্যাবে ১৪১টি নমুনা পরীক্ষায় ১৫ জন করোন শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতাল ও নিজ নিজ স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল।জেলা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫০। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে জামালপুর জেলা প্রশাসকের কার্যালয়ের ৩৪ বছর বয়সীএক নির্বাহী ম্যাজিস্টেট্র ও ভুমি অধিগ্রহন কর্মকর্তা , দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মী সহ ওই ব্যক্তিদের করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজেটিভ আসে।
এ নিয়ে জেলায় ২৬ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক ও ৬৫ জন সরকারী স্বাস্থ্যকর্মী এবং ১০জন বেসরকারী স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে।আক্রান্ত ৩৫০ জনের মধ্যে ৪জন করোনা আক্রান্তে মারা যায় ।এদের মধ্যে ২ নারীর ও দুই পুরুষ ও হোম আইসেলেশনে থাকা দুইজন চিকিৎসককের অবস্থা অবনতি হলে ঢাকায় দুইজন ও ময়মনসিংহে ৩ জনকে রেফার্ড করা হয়।এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়প্রত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩৬ জন ।