জামালপুরে স্বাস্থ্য বিধি না মানায় দোনাকপাট বন্ধ ঘোষনা সদর উপজেলা প্রশাসনের

মো: শামীম হোসেন, জামালপুর জেলা প্রতিনিধি: জামালপুরে স্বাস্থ্য সুরক্ষা ও সামাজিক দুরত্ব নিশ্চিত না মেনে দোকান পাট ব্যবসা প্রতিষ্ঠান চালু রেখে মানুষের অবাধে চলাচলের কারনের ব্যাপক করোনা সংক্রমনের ঝুঁকি থাকায় শহরের সকল দোকানপাট ও গনপরিবন বন্ধের নির্দেশ প্রদান করেছেন সদর উপজেলা প্রশাসনের নিবার্হী অফিসার ফরিদা ইয়াসমিন ।

মঙ্গলবার (১৯মে) জামালপুর সদরে পবিত্র রমজান ও ঈদ উল-ফিতরকে সামনে রেখে দোকানপাট ,ব্যবসা প্রতিষ্ঠান স্বাস্থ্য বিধি ও সামাজিক দুরত্ব নিশ্চিত না করার ফলে করোনা ভাইরাস সংক্রমনের ব্যাপক ঝুঁকি সৃষ্ঠি হওয়ার জন্য নিরাপত্তার র্স্বাথে গণবিজ্ঞপ্তি জারি করে শহরের সকল দোকানপাট বন্ধের নির্দেশ দান করেন । এসময় উল্লেখ করা হয় জরুরী প্রয়োজন ছাড়া গনপরিবন চলাচল নিষেধ এবং নিত্য প্রয়োজনীয় দোকান কাচাঁ বাজার শিশু খাবার জরুরী কাজে নিয়োজিত পরিবহন এই নির্দেশনার বাইরে থাকবে।

এদিকে সকাল থেকে ঈদের মার্কেট করতে আসা মানুষগুলো বিপাকে পরেছে । দূর-দুরান্ত থেকে পরিবারের সাথে শিশুরা ভুগান্তির শিকার হয় । কয়েকজন ক্রেতার সাথে কথা বলে জানাগেছে হঠাৎ করে দোকান পাট পরিবহন বন্ধ করে দেওযায় মার্কেটে এসে চরম ভাবে বিপাকে পড়েছি । তবে আগে থেকে যদি ঘোষাণা আসতো তাহলে হয়ত ঈদ বাজারে আসতাম না ।অন্য দিকে দোকান মালিকরা জানান, হঠাৎ করে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের কারনে আমরা চরম ক্ষতির মুখে পরে গেলাম। এইসময় দোকান ভাড়া, কর্মচারীর বেতন ব্যাংকের ঋণের টাকার সহ নানা সমস্যায় পড়তে হবে।