জামালপুরে স্বামী-স্ত্রী সহ ৭ জনের করোনা শনাক্ত ,মোট আক্রান্ত ১৫৩

মোঃ শামীম হোসেন, জামালপুর জেলা প্রতিনিধি: জামালপুরের গত ২৪ঘন্টা প্রানঘাতী করোনা ভাইরাস ৭ জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে। মঙ্গরবার রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে প্রথম ধাপে ৭জনের নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা সংক্রামণ ধরা পড়ে। মঙ্গরবার(১৯মে) ওই ব্যক্তিদের দেহে করোনা পজেটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।

জেলার সরকারী হাসপাতালের ১২জন চিকিৎসক ও ৪৩জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে । এছাড়াও নতুন করে শনাক্তের মধ্য রয়েছে মেলান্দহে-৩,বকশীগঞ্জ-৩,ইসলামপুরে -১ জন জামালপুর সিভিল সার্জন প্রনয় কান্তি দাস জানান, মঙ্গলবার জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে সাত জন করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা নিজ নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নমুনা দিয়েছিল।

জেলা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫৩। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে জামালপুর বকশীগঞ্জ উপজেলার সারমারা ইউনিয়নের একই পরিবাররে স্বামী ৫৬বছর বয়সী ও তার স্ত্রী৪৮ বছর বয়সীর অপর আরেক একজন পৌর এলাকা কুসুম নগরের বাসিন্দা ৫০বছর বয়সী , মেলান্দহ উপজেলার কাপাসিয়ায় ৫৫বছর বয়সী ও উপজেলার দুরমুট ইউনিয়নের ৩৬ বছর বয়সী ও ১৯বছরে একজন এবং ইসলামপুর উপজেলার দরিয়াবাদ এলাকার একজন ৩৫ বছর বয়সী ।

ওই ব্যক্তিদের করোনা উপসর্গ দেখা দিলে পরবর্তী সময় নিকটস্থ স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিলে তাদের শরীরে করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় পজেটিভ আসে।এনিয়ে জেলায় ১২ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক ও ৪৩ জন সরকারী স্বাস্থ্যকর্মী এবং ১০জন বেসরকারী স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে।আক্রান্ত ১৫৩ জনের মধ্যে ৩জন করোনা আক্রান্ত হয়ে মারা যায় ।এদের মধ্যে ২ নারীর ও এক পুরুষ ছিল। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৩জন।