জামালপুরে সরকারী চাল বিতরনে অনিয়মের প্রতিবাদে করায় এক ব্যক্তিকে মারধর

মোঃ শামীম হেসেন,জামালপুর জেলা প্রতিনিধিঃ জামালপুর সদর উপজেলার ১৫নং রশিদপুরে সরকারী চাল বিতরনে অনিয়মের প্রতিবাদ করায় জনৈক এক ব্যক্তিকে প্রহার করেছে ওই ওয়ার্ডের এক ইউপি সদস্য ও তার লোকজন।
ঘটনাটি ঘটেছে ১৫নং রশিদপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডে। আজ শুক্রবার দুপুরে ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন ঠান্ডা করোনার প্রভাবে কর্ম হারানো ভ্যান চালকদের জন্য প্রতিটি ওয়ার্ডে ৩০০ কেজি করে চাল বরাদ্দ করেন । জন প্রতি ৫কেজি করে চাল বিতরন করার কথা থাকলে ৩নং ওয়ার্ডের ইউপি মেম্বার সমেস আলী স্থানীয় একটি মাদ্রাসার কক্ষে নিয়ে সেখানে বিতরনের নাম করে ভ্যান চালকদের টিপসই নিয়ে ৫ কেজি করে চালের পরিবর্তে ৩ কেজি করে বিতরন করলে ভ্যান চালক সহ স্থানীয় লোকজন ঘটনার প্রতিবাদ করলে উত্তেজিত ওই ইউপি মেম্বার ও তার লোকজন আনোয়ার হোসেন বলোকে মারধর করেন।

এক পর্যায়ে স্থানীয় লোকজন ইউপি মেম্বার এর প্রতি উত্তেজিত হলে মেম্বার চাল বিতরন বন্ধ করে দ্রুত ঘটনা স্থল ত্যাগ করেন। পরে ইউপি মেম্বারের বিচার দাবী করে ওই এলাকার প্রধান সড়কে গাছের গুড়ি ফেলে বিক্ষোভ করেন ।

চাল বিতরনে অনিয়ম অভিযোগের বিষয়ে ইউপি মেম্বার সমেস আলী জানান, লোক বেশি বরাদ্দ কম হওয়ায় আমি স্থানীয় নেতাদের চাপের মুখে জন প্রতি ৫ কেজি করে চালের পরিবর্তে ৩ কেজি করে বিতরন করেছি। মাষ্টার রুলে আমি তাই উল্লেখ করেছি ।

চেয়ারম্যান কে বিষয়টি জানানো হয়েছে । আমি কাউকে মারধর করিনি। এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান কে মুঠোফোনে বার,বার ফোন দিয়েও তার কোন বক্তব্য পাওয়া যায়নি।