জামালপুরে রাজনৈতিক পরিচয়ে খাস জমি দখল করে সীমানা প্রাচীর নির্মাণ ॥ অবরুদ্ধ অসহায় ৫টি পরিবার

মো: শামীম হোসেন, জামালপুর জেলা প্রতিনিধি: জামালপুরের বেলটিয়া খুপিবাড়ী গ্রামে সরকারী রাস্তা সহ খাস জমি দখল করে সীমানা প্রাচীর নির্মাণ করে, অসহায় ৫টি পরিবারকে অবরুদ্ধ করে রাখার প্রতিবাদে ও ভূমিদূর্স্য শাহানা সিদ্দিকীর দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার। আজ সকালে শহরের বেলটিয়া খুপিবাড়ী গ্রামে ভোক্তভোগী পরিবার এর উদ্যোগে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন শাহিনুর ইসলাম। অন্যান্যদের বক্তব্য রাখেন সবুজ মন্ডল,শামীম মন্ডল, আশেয়া আক্তার,রিজিয়া বেওয়া,রুমি বেগম প্রমুখ। এ সময় বক্তারা, সরকারী রাস্তা দখল করে সীমানা প্রাচীর নিমার্ণ বন্ধ করা সহ বেলটিয়া মৌজার ১নং খাস খতিয়ানের ১৭২নং দাগের সরকারী জমি উদ্ধার, এবং ভূমি দূর্স্য শাহানা সিদ্দিকী ও তার ছেলে শিহাবুল হক বাপ্পীর দৃষ্টান্ত মূলক শাস্তির জোর দাবী জানান।

উল্লেখ্য , জামালপুর পৌরসভার অন্তগর্ত ৭নং ওয়ার্ডের বেলটিয়া মৌজার ১নং খাস খতিয়ানের জমি জেলা যুবদলের সাবেক সাধারন সম্পাদক মৃত আনোয়ার হোসেনের স্ত্রী তার ছেলে শিহাবুল হক বাপ্পী বিএনপি রাজনৈতিক পরিচয়ে খাস জমি দখল সীমানা প্রাচীর নির্মাণের খবর পেয়ে, সদর উপজেলা ভূমি সহকারী কর্মকর্তা এসিল্যান্ড মাহমুদা বেগম ঘটনাস্থলে প্রশাসনের লোক পাঠান। সরেজমিনে গিয়ে নায়েব জাহাঙ্গীর আলম গিয়ে সরকারী খাস জমি দখল ও সীমানা প্রাচীর নির্মাণ বন্ধ করেন।

সীমানা প্রাচীর নির্মাণের ফলে অবরুদ্ধ হয়ে পড়া শাহিনুর ইসলাম জানান, শাহানা সিদ্দিকী তাদের এক ঘরে করে রাখার পায়তারা করছে , পৌর কাউন্সিলর দের ভাড়া করে স্পটে দাড় করিয়ে শাহানা সিদ্দিকী খাস জমি দখলের উৎসবে মেতেছে। এ অবস্থায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।