জামালপুরে নারায়ণগঞ্জ ফেরত ১জন সহ ৫ জনের করোনা শনাক্ত

মোঃ শামীম হেসেন, জামালপুর জেলা প্রতিনিধি: জামালপুর জেনারেল হাসপাতালের দুই ওয়ার্ড বয় ও মাদারগঞ্জে করোনা আক্রান্তে সংস্পর্শে আসা একই পরিবারের দুইজন এবং মেলান্দহ উপজেলার নারায়ণগঞ্জ ফেরত এক গার্মেন্টকর্মীর করোনা আক্রান্ত হয়েছে। তাদের করোনা উপসর্গ দেখা দিলে জেলা স্বাস্থ্য বিভাগ নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় ।

শুক্রবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় ্ওই ব্যক্তিদের করোনা ভাইরাসে শনাক্ত নিশ্চিত করেছেন সিভিল সার্জন। জামালপুরের সিভিল সার্জন ডা: আবু সাঈদ মো: মাহবুবুর রহমান জানান, জামালপুর জেনারেল হাসপাতালে জরুরী বিভাগের ওয়ার্ড বয় ৪০ বছর বয়সী অন্য আরেক জন চতুর্থ শ্রেনীর কর্মচারী ৫০ বছর বয়সী এবং মাদারগঞ্জ একই পরিবারের দুইজন ২৫বছর বয়সী ও ৪৫ বছরের। মেলান্দহের ২৫বছর বয়সী এক যুবক। তাদের সকলের শরীরে করোনা উপসর্গ দেখা দিলে নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

শুক্রবার সন্ধ্যায় তাদের সংগ্রহিত নমুনার রিপোর্টে করোনা পজেটিভ আসে। ওই ব্যক্তিদের মধ্যে জামালপুর জেনারেল হাসপাতালে কর্মরতর ব্যক্তিরা শহরের দেওয়ানপাড়া ও হাসপাতাল গেট এলাকার বাসিন্দা । মাদারগঞ্জের স্বাস্থ্য কমপ্লেক্সের এক নার্সের করোনা শনাক্তের পর তার সংস্পর্শে আশা একই পরিবারের দুই সদস্যের নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয় তারা মাদারগঞ্জ চর পাকেরদহ ফাজিলপুর গ্রামে বাসবাস করছিল এবং সম্প্রতি নারায়নগঞ্জ থেকে নিজ বাড়ী মেলান্দহে আসা ২৫ বছর বয়সী এক যুবক আক্রান্ত হয় । সে নারায়গঞ্জ পোশাক কারখানার শ্রমিক ছিলেন ।

করোনা আক্রান্ত ওই ব্যক্তিদের শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ইউনিটে নেওয়া হয়েছে। জামালপুরে মোট ২১জনের করোনা শনাক্ত হয়েছে এদের মধ্যে ২জন মারা গেছে ।