জামালপুরে করোনা ভাইরাস প্রতিরোধে দেশের ৩৯তম করোনা পরীক্ষার আরটি পিসিআর ল্যাবের উদ্বোধন

মোঃ শামীম হোসেন, জামালপুর জেলা প্রতিনিধি: জামালপুরে নভেল করোনা ভাইরাস প্রতিরোধে দেশে ৩৯তম করোনা পরীক্ষার আরটি পিসিআর ল্যাবের উদ্বোধন করা হয়েছে। আজ দুপুরে নির্মানাধীন জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে বেসকারী উদ্যোগে স্থাপিত আরটি পিসিআর ল্যাবের উদ্বোধন করেন তথ্য প্রতিমন্ত্রী ডাক্তার মুরাদ হাসান ও কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সদর আসনের এমপি ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন, ফরিদুল হক খান দুলাল, সংরক্ষিত মহিলা আসনের এমপি হোসনে আরা, জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহম্মেদ চৌধুরী, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট বাকী বিল্লাহ,পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, শেখ হাসিনা মেডিকেল কলেজের প্রকল্প পরিচালক ডা. মোশায়ের উল ইসলাম রতন, শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর সালেহ উদ্দিন আহম্মেদ, সিভিল সার্জন ডাক্তার প্রনয় কান্তি ধর,জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ছানোয়ার হোসেন ছানু, শহর আওয়ামীলীগের সভাপতি মাসুম রেজা রহিম প্রমুখ।
উল্লেখ্য ময়মনসিংহ বিভাগে একটি পরীক্ষার ল্যাব হওয়ায় করোনার নমুনা পরীক্ষার জট পড়ে যায়। রিপোর্ট দিতে হিমসিম খেতে হয় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল কে । কেননা, ৪টি জেলা থেকে করোনার নমুনা সংগ্রহ করে পাঠায় স্বাস্থ্য বিভাগ । স্বাস্থ্য বিভাগ জানায় যে পরিমান নমুনা পাঠানো হয় । তার বিপরীতে পরীক্ষা হয় অনেক কম। নতুন স্থাপিত ল্যাবে ৫ঘন্টা পর পর ৯৬টি করে নমুনা পরীক্ষা ও তার রেজাল্ট দেওয়া সম্বভ হবে।