জামালপুরে একদিনে চিকিৎসক সাংবাদিকসহ করোনা মুক্ত ৪০ জন

মোঃ শামীম হোসেন, জামালপুর প্রতিনিধিঃ জামালপুরে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ্য হয়ে উঠায় ৬ চিকিৎসক, ৭ স্বাস্থ্যকর্মী ও সাংবাদিক মেহেদী হাসানসহ ৪০ জনকে ছাড়পত্র দিয়েছে স্বাস্থ্য বিভাগ। শুক্রবার ৮ মে বিকেলে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতাল আইসোলেশন থেকে তাদেরকে ছাড়পত্র দেওয়া হয়।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, করোনা আক্রান্ত ৬ নারীসহ ৪০ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট ২ দফা নেগেটিভ আসায় তাদেরকে আইসোলেশন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। সুস্থ হয়ে উঠা ৪০ জনের মধ্যে হোম আইলেশনে ছিলেন ১১ জন। সুস্থ হয়ে বাড়ি ফেরাদের মধ্যে সদর উপজেলার ১৭, মেলান্দহের ৩, মাদারগঞ্জের ৯, ইসলামপুরের ১, দেওয়ানগঞ্জের ২, বকশীগঞ্জের ২ এবং সরিষাবাড়ির ৬ জন।

এদের মধ্যে ৬ জন চিকিৎসক, ৭ জন স্বাস্থ্যকর্মী ও একজন সংবাদকর্মী রয়েছেন।এর আগে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন থেকে দুই দফায় ৯ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেন।

জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা জয় করে ফেরাদের শুভেচ্ছা জানান বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামালপুর ৩ আসনের সংসদ সদস্য সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি। এসময় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলায় এখন পর্যন্ত করোয় আক্রান্ত হয়েছেন ১০৩ জন। এদের মধ্যে সদরে ৪২, ইসলামপুরে ২১, মাদারগঞ্জে ১২, মেলান্দহে ৯, সরিষাবাড়ি ৮, দেওয়ানগঞ্জে ৬ ও বকশিগঞ্জে ৫ জন। মোট মৃত্যু হয়েছে ৩ জনের মাঝে ইসলামপুরের ২ জন মৃত নারী ও দেওয়ানগঞ্জের ১ জন পুরুষ চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।