জামালপুরে ইউএনও সহ ১৩ জনের করোনা শনাক্ত ,মোট আক্রান্ত ১৯৩

মো: শামীম হোসেন, জামালপুর জেলা প্রতিনিধি:  জামালপুরে গত ২৪ঘন্টা প্রানঘাতী করোনা ভাইরাসে এক ইউএনও সহ ১৩ জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে। সোমবার রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ১১জন ও ময়মনসিংহ ল্যাবে ২জনের নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজিটিভ ধরা পড়ে। সোমবার(২৫মে) ওই ব্যক্তিদের দেহে করোনা পজেটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ। জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর সদরে ৪, দেওয়ানগঞ্জ ১, সরিষাবাড়ী ৫, ইসলামপুরে ৩।

জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক মোঃ মাহফুজুর রহমান সোহান জানান, সোমবার জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবের পরীক্ষায় ১১জন ও ময়মনসিংহ ল্যাবে ২জনের করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতাল ও নিজ নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নমুনা দিয়েছিল।জেলা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৯৩।

আক্রান্ত ব্যক্তিদের মধ্যে জামালপুরে ইসলামপুর উপজেলা নিবার্হী অফিসার ও উপজেলার পৌর এলাকার কিংজাল্লা গ্রামের সাড়ে তিন বছরের এক শিশু তার মা একজন স্বাস্থ্যকর্মী, পৌরসভার একই এলাকার একজন ২৮বছর বয়সী যুবক, জামালপুর সদর উপজেলার ঘোড়াধাপ ইউনিয়নের বারুয়াখালী জোকা গ্রামে ৬০ বছর বয়সী এক নারী ও একই পরিবারের ১৬ বছর বয়সী এক তরুন তারা দুইজনই আগের শনাক্ত হওয়া ব্যক্তির সংস্পর্শে এসেছিল, সদরের মেষ্টা ইউনিয়নের টনকি গ্রামের ২৫ বছর বয়সী এক যুবক, সম্প্রতি নারায়নগঞ্জ ফেরত দিকপাইত ইউনিয়নের খুপিবাড়ী গ্রামের ৩০ বছর বয়সী এক ব্যক্তি , সরিষাবাড়ী উপজেলার পৌর এলাকার মাইজবাড়ী ২২বছর বয়সী এক যুবক, ৩৭ বছর বয়সী পৌরসভার বলারদিয়া এলাকারএকজন ও পৌর এলাকার ২৪ বছর বয়সী এক যুবক ,বাটারা ইউনিয়নের ৪২ বছর বয়সী এক নারী এবং পোগলদিঘা ইউনিয়নের ৩৫ বছরের এক ব্যক্তি এবং দেওয়ানগঞ্জ উপজেলার পৌরসভা এলাকায় উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের কোয়াটারে বসবাসকারী ৭বছর বয়সী এক শিশুসহ ওই ব্যক্তিদের করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজেটিভ আসে।

এনিয়ে জেলায় ১৭ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক ও ৪৬ জন সরকারী স্বাস্থ্যকর্মী এবং ১০জন বেসরকারী স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে।আক্রান্ত ১৯৩ জনের মধ্যে ৪জন করোনা আক্রান্তে মারা যায় ।এদের মধ্যে ২ নারীর ও দুই পুরুষ ও হোম আইসেলেশনে থাকা একজন চিকিৎসককের অবস্থা অবনতি হলে ঢাকায় রেফার করা হয়েছে।এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়প্রত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৫জন ।