জাপার সঙ্গে আঁতাত করে ক্ষমতায় টিকে আছে আ.লীগ:ফখরুল

আওয়ামী লীগ এখনো এরশাদের দলের সঙ্গে আঁতাত করে ক্ষমতা দখল করে রয়েছে বলে জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর । এসময় বিএনপির মহাসচিব আরো বলেন আজ যারা জোর করে ক্ষমতা দখল করে রেখেছে তারা সেদিন এরশাদের সঙ্গে আঁতাত করে নির্বাচনে গিয়েছিল। সে কথা ভুলে গেলে চলবে না।

শুক্রবার (৬ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে ‘স্বৈরাচার পতন দিবস’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভার আয়োজন করে ৯০’র ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য।

খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। বিলম্ব হলে তাকে সুস্থ অবস্থায় আর পাওয়া যাবে না। এমনকি প্রাণহানিও হতে পারে বলে আশংকা প্রকাশ করেন মির্জা ফখরুল।

দেশে বিচার বিভাগের কথা উল্লেখ করে তিনি বলেন, সেখানে কে কতটা সাহস রাখবেন তা আমি জানি না। সরকারের প্রধান নির্বাহী কর্মকর্তা যখন বলেন, সব ঠিক আছে, তিনি (খালেদা জিয়া) সুস্থ আছেন, তখন বিএসএমএমইউ উপাচার্য এবং ডাক্তারদের কয়টা মাথা আছে যে বলবেন তিনি খারাপ আছেন। গতকাল (৫ ডিসেম্বর) সরকার আদালত অবমাননা করেছে বলেও মন্তব্য করেন ফখরুল।

এ সময় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান। এসময় আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন আলম, জাতীয় গণতান্ত্রিক পার্টির একাংশের সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান প্রমুখ।