জানুয়ারিতেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ খেলবে বাংলাদেশ

করোনার জন্য ১০ মাসের বিরতির পর আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। আগামী জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ খেলবে বাংলাদেশ।

ক্যারিবীয়দের বাংলাদেশ সফর চূড়ান্ত করা হয়েছে। তিনটি ওয়ানডে এবং দু’টি টেস্ট খেলতে বাংলাদেশ সফরে আসতে রাজি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। সফর ছোট করার জন্য উইন্ডিজের অনুরোধে টি-টোয়েন্টি সিরিজে খেলছে না টাইগাররা এবং তিনটি টেস্ট খেলার কথা থাকলেও একটি টেস্ট কমানো হয়েছে।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

১০ জানুয়ারি ঢাকায় পা রাখবে উইন্ডিজ দল। ১৮ জানুয়ারি একটি একদিনের ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে সফরকারীরা। দু’দলের প্রথম ওয়ানডে হবে ২০ জানুয়ারি, মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে। একই ভেন্যুতে পরের ওয়ানডে হবে ২২ জানুয়ারি। ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটি হবে ২৫ জানুয়ারি, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

টেস্ট সিরিজ শুরুর আগে ক্যারিবীয়রা ২৮ থেকে ৩১ জানুয়ারির মধ্যে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে একটি চারদিনের ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ০৩ ফেব্রুয়ারি সিরিজের প্রথম টেস্ট খেলবে দু’দল। শেষ টেস্ট শুরু হবে ১১ ফেব্রুয়ারি, মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে।