জাতীয় বাজেটে কুড়িগ্রামের জন্য বিশেষ বরাদ্দের দাবিতে মানববন্ধন

রফিকুল ইসলাম, রাজিবপুর, কুড়িগ্রাম প্রতিনিধি : আসন্ন বাজেটে কুড়িগ্রাম জেলার জন্য বিশেষ বরাদ্দের দাবিতে রাজিবপুর ও রৌমারীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রাজীবপুর উপজেলা গণ কমিটির সদস্য শিপন মাহমুদের উদ্যোগে চররাজীবপুর বটতলা বাজারে এবং পার্শবর্তী রৌমারী উপজেলা গণ কমিটির সাংগঠনিক সম্পাদক শাহ মোমেন ও মুক্তিযোদ্ধা আলম মিয়ার নেতৃত্বে পৃথক পৃথক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মানববন্ধনে কুড়িগ্রাম জেলার উন্নয়নের জন্য বাজেটে বিশেষ বরাদ্দ এবং জামালপুর জেলার দেওয়ানগঞ্জ থেকে কুড়িগ্রামের রাজীবপুর হয়ে রৌমারী পর্যন্ত রেল ও গ্যাস লাইন সম্প্রসারণ, কুড়িগ্রাম থেকে সোনাহাট স্থলবন্দর পর্যন্ত রেলপথ সম্প্রসারণ, চিলমারী নদীবন্দর চালু, প্রতি বছর ২ লক্ষ শ্রমিককে রাষ্ট্রীয় খরচে প্রবাসে প্রেরণ, ক্ষুদ্র ও গৃহভিত্তিক শিল্পায়নে ৫ লক্ষ কৃষক পরিবারকে কারিগরী জ্ঞান, উপকরণ ও পুঁজি এবং সরাসরি বিক্রির ব্যবস্থা করা, চরাঞ্চলে প্রাকৃতিক বন গড়ে তোলার দাবি জানান এ নিয়ে বক্তব্য রাখেন বিভিন্ন বক্তাগন।
বিষয়টি নিয়ে কুড়িগ্রাম রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির প্রধান সমন্বয়ক নাহিদ হাসানের সাথে কথা হলে তিনি জানান, দেশের সবচেয়ে দরিদ্র জেলা কুড়িগ্রাম তবে সরকারী বাজেট বরাদ্দ গতানুগতিক হওয়ার কারনে উন্নয়ন কর্মকান্ড আশানুরূপ হয় না। তাই দারিদ্র দূরীকরণে এই জেলার জন্য বাজেটে বিশেষ বরাদ্দের দাবি জানানো হয়েছে। একই দাবিতে জেলার সকল উপজেলা ও বিভিন্ন ইউনিয়নেও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে বলেও জানান তিনি।