জাতীয় কন্যাশিশু দিবস উদযাপন উপলক্ষে আশুগঞ্জে আলোচনা সভা অনুষ্ঠিত

বাবুল সিকদার, ব্রাহ্মনবাড়িয়া জেলা প্রতিনিধি: জাতীয় কন্যাশিশু দিবস‘কন্যা শিশুর অগ্রযাত্রা, দেশের জন্য নতুন মাত্রা এই প্রতিপাদ্যকে ঘিরে সারাদেশের মত ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে দিবসটি পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও উপজেলা প্রশাসন এর সহযোগিতায় (৩০ সেপ্টেম্বর) বুধবার সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো.নাজিমুল হায়দার এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.হানিফ মুন্সী, বিশেষ অতিথি হিসেরে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান সাংবাদিক সেলিম পারভেজ, মহিলা ভাইস চেয়ারম্যান লিমাসুলতানা।

এসময় আরও উপস্থিত ছিলেন আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মুজাম্মেল হক,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাছলিমা আক্তার ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ। এসময় বক্তারা বলেন কন্যা শিশুদের অধিকার প্রতিষ্ঠা ও রক্ষায় বিভিন্ন কর্মসূচি পালন করা হলেও আজও দেশের অধিকাংশ কন্যাশিশুর বিয়ে হচ্ছে ১৮ বছরের আগেই।

দেশে এখনও ১৮ বছরের আগে ৬৬ শতাংশ মেয়ের বিয়ে হচ্ছে এবং এর কোনো পরিবর্তন হচ্ছে না। কন্যা শিশুর প্রতি জেন্ডারভিত্তিক বৈষম্য রোধে তাদের অধিকার প্রতিষ্ঠা করতে হবে এবং কন্যাশিশুদেরকে বেশি ভালোবাসতে হবে।