জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকি উপলক্ষ্যে গাজীপুর মহানগর যুবলীগের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

আব্দুল আলীম, গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিটি কর্পোরেশনের শহীদ আহসান উল্লাহ মাস্টার অডিটোরিয়ামে আজ ( ২৫ আগষ্ট ২০২০ ) দুপুর ১ টার সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকি উপলক্ষ্যে গাজীপুর মহানগর যুবলীগের উদ্যোগে আলোচনা সভা, দোয়া ও তবারকের আয়োজন করা হয়েছে।

আলোচনায় বক্তরা ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধু সহ তার পরিবারের অধিকাংশ সদস্যকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল তার বিষয়ে বর্ণনা করেন। বক্তরা বলেন ১৫ আগষ্টের হত্যাকারীদের মূল উদ্দেশ্য ছিল জাতির পিতার আর্দশকে হত্যা করা এবং পাকিস্তানকে সহযোগিতা করা। তারা আরও বলেন যারা হত্যার সাথে জড়িত তাদের মূল নায়ক মেজর জিয়োউর রহমান ছিলেন তিনি প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন। বঙ্গবন্ধুর হত্যাকারী যারা বিদেশে পালিয়ে আছে তাদের দ্রুত দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় যেন দ্রুত কার্যকর করা হয় তারা সে আশাবাদ ব্যক্ত করেন।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে জনাব মো: জাহিদ আহসান রাসেল, মাননীয় প্রতিমন্ত্রী, যুব ও ক্রীড়া মন্ত্রনালয়, এম.পি বলেন, যারা সুপরিকল্পিতভাবে বঙ্গবন্ধুকে হত্যা করেছে তাদের অনেকের ইতোমধ্যে ফাঁসির রায় কার্যকর করা হয়েছে এবং যাদের রায় এখনও কার্যকর করা হয়নি তা খুব দ্রুতই কার্যকর করা হবে।
গাজীপুর মহানগর আওয়ামী যুব লীগের আহ্বায়ক জনাব মো: কামরুল আহসান সরকার রাসেল, সভাপতির বক্তব্যে বলেন, শুধুমাত্র রাজনৈতিক উদ্দেশ্যে বঙ্গবন্ধুকে হত্যাকে হত্যা করা হয়নি কারোন শুধুমাত্র রাজনৈতিক উদ্দেশ্য থাকলে তার সপরিবারকে হত্যৈা করা হতনা। হত্যাকারীদের মূল উদ্দেশ্য ছিল তার আর্দশকে হত্যা করা। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাড. ওয়াজ উদ্দিন মিয়া। এছাড়াও ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।