জাজিরার চরাঞ্চলে জিরো হাঙ্গার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ

খোরশদে আলম, বাবুল শরীয়তপুর প্রতিনিধি:  শরীয়তপুরের জাজিরা উপজেলার চরাঞ্চলে জিরো হাঙ্গার ফাউন্ডেশনের উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। রোববার সকাল ৮টায় ট্রলার যোগে পদ্মা নদী পার হয়ে ত্রাণ নিয়ে ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা চলে যায় বিভিন্ন চরাঞ্চলে।

সেখানে তারা গরীব অসহায় ক্ষুধার্ত মানুষের মাঝে দিনব্যাপী এই ত্রাণ বিতরণ করেন। জিরো হাঙ্গার ফাউন্ডেশন সূত্র জানায়, কোভিড-১৯ করোনা ভাইরাস সংকট মূহুর্তে মানুষের পাশে দাঁড়াতে চলতি বছরের ১২ জুন এই সংগঠনের পদচারনা শুরু করে।

এই পর্যন্ত তারা ৭ শতাধিক পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছেন। ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জোবায়ের আহমেদ (সজিব) বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাকে ক্ষুধা মুক্ত করতে এই ফাউন্ডেশন গঠন করি। ক্ষুধা মুক্ত বিশ^ গড়া আমাদের উদ্দেশ্য। আমাদের ফাউন্ডেশনের শ্লোগান হল, ‘আল্লাহর পক্ষ থেকে রিজিক এসেছে, আপনি গ্রহন করুন’।

করোনা, বন্যা ও নদী ভাঙ্গন কবলিত মানুষের কাছে আমাদের স্বেচ্ছাসেবীদের সহযোগিতায় ত্রাণ বিতরণ করা হয়েছে। প্রথমে আমরা সেনাবাহিনী থেকে প্রাপ্ত ত্রাণ সামগ্রী গরীব অসহায় মানুষের কাছে পৌঁছে দিতাম। এখন শিল্পপতি ও ধনাঢ্য ব্যক্তিদের কাছ থেকে আর্থিক সহযোগি পাচ্ছি। আজও আমরা ত্রাণ নিয়ে পদ্মার চরাঞ্চলের ক্ষুধার্ত মানুষের কাছে পৌঁছে দিয়েছি। আমাদের বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান ও ধর্নাঢ্য ব্যক্তিগন আর্থিক সহায়তা করছে।

আজ বেক্সিমকো কোম্পানী থেকে প্রাপ্ত ২ লাখ টাকা দিয়ে চরাঞ্চলের ১৫০ পরিবারকে চাল, আটা, তেল, ডাল ও লবন পৌঁছে দিয়েছি। আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। আমরা সকলের সহযোগিতা কামনা করছি। ছবির ক্যাপশন : জাজিরার চরাঞ্চলে জিরো হাঙ্গার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ।