জমি নিয়ে বিরোধ: অভিযোগ করায় পরিবারের উপর হামলা

মোঃ নাজমুল ইসলাম নয়ন, দিনাজপুর জেলা প্রতিনিধি: পুলিশ সুপারের কাছে ৪ জনের নাম দিয়ে এলাকার ভূমিদুস্য, চাঁদাবাজী, সন্ত্রাসী ও ডাঙ্গাবাজ উল্লেখ করে ১৫/২০ জনের বিরুদ্ধে অভিযোগ ও মিডিয়া কর্মীদের খবর দেয়ায় দিনাজপুরের বিরল উপজেলায় বিরল বাজার হাসাপাতাল মোড়ে একটি পরিবারে উপর হামলা ,ভাংচুর, অগ্নিসংযোগ সহ বিভিন্ন ফোল ও ঔষধি গাছ কর্তন এর ঘটনা ঘটেছে।

জানা যায়, জমিটি সরকারি লিজ নেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধ মরহুম মমতাজ উদ্দিন আহম্মেদ । উক্ত জমিটি মমতাজ উদ্দিন জীবীত থাকা অবস্থায় তার ছোট ভাই মোঃ মইনউদ্দীন আহম্মেদের নামে লিখে দেন। সেই থেকে তিনি সেখানে বসবাস কওে আসছেন। রাস্তার ধারে দোকান করে ভাড়া দিয়েছেন। ফাঁকা জায়গায় গাছ পালা লাগান।

উক্ত জায়গার উপরে থাকা গাছ কেটে ও ঘর ভেঙ্গে জিসিনপত্র লুটপাট করে নিয়ে যায় স্থানীয় কিছু ভূমিদুস্য, চাঁদাবাজী, সন্ত্রাসীরা প্রাণ নাশসহ জায়গাটি দখল করে নেয়ার হুমকি দিয়ে যায়।

এ নিয়ে মোঃ মইনউদ্দীন আহম্মেদ এনিয়ে বিভিন্ন দফতরে ঘুরে বিচার না পেয়ে পুলিশ সাপারের কাছে লিখিত অভিযোগ করেন। আর এ কারণেই পূনরায় তার বাড়ী ঘরে হামলা চালানো হয় ।

জমির বিবরণ বিরল উপজেলার বিরল মৌজার জেএল নং ১৬২, খতিয়ান নং ৮৭০ ও ১৭৭৫, দাগ নং ৬১৯, ৬২১, রকম- ডাঙ্গ, পরিমান ০.৪৮ একর। জমির উপরে যে বাড়ী ঘর রয়েছে তার হোল্ডিং নং ১৭৭৫।