জনস্রোতই প্রমান করে জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন মেয়র জামিল হোসেন চলন্ত

মোঃ লুৎফর রহমান, হিলি(দিনাজপুর) প্রতিনিধিঃ আসন্ন পৌর নির্বাচনের তফসিল ঘোষনা পর থেকে হাকিমপুর পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে এমন সংবাদ গণমাধ্যমে প্রকাশের পর দিনাজপুরের হাকিমপুর পৌরসভার ভোটারদের আগ্রহ বাড়ছে। সাধারণ ভোটারদের ও দলীয় নেতাকর্মী দের মাঝে ব্যাপক ভাবে সাড়া ফেলেছে ।
চায়ের দোকান, পাড়া মহল্লা, মাঠঘাট, হাটবাজার সর্বত্র সাধারণ মানুষের মাঝে চলছে সরগরম আলোচনা। আলোচনায় এগিয়ে রয়েছেন ।

হাকিমপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ত্যাগী-নিবেদিত প্রাণ জামিল হোসেন চলন্ত। এলাকাবাসির মতে, দলমত নির্বিশেষে পৌরবাসি আবারো মেয়র জামিল হোসেন চলন্ত কে দেখতে চায় । খোঁজ নিয়ে জানা গেছে, সাধারণ মানুষের মধ্যে জামিল হোসেন চলন্তর আকাশচুম্বি জনপ্রিয়তা রয়েছে তাতে বাংলাদেশ আওয়ামী লীগ তাকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দিলে বিজয় সুনিশ্চিত। তার রাজনৈতক জিবনের শুরু হতে অদ্য অবধি প্রতিটি আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন সামনে থেকে। দল ও জনগণের অধিকার রক্ষায় তিনি সবসময় নিবেদিত প্রাণ। জনবান্ধব এবং পরীক্ষিত নেতা জামিল হোসেন চলন্ত।

প্রচলিত রাজনৈতিক ধারায় থাকলেও লোভ লালসার স্রোতে গা ভাসাননি তিনি। তৃণমুল নেতাকর্মিদের সঙ্গে নিয়ে সাধারণ মানুষের সেবা করে যাচ্ছেন অবিরত ।জামিল হোসেন চলন্ত বর্তমান সরকারের উন্নয়ন ধারাকে এগিয়ে নিতে ঐক্যবদ্ধভাবে সাধারণ মানুষকে নিয়ে নিরলস ভাবে কাজ করতে চান। তরুণ হওয়ায় ভোটারদের কাছে তার আলাদা গ্রহণ যোগ্যতা রয়েছে।

পৌর সভার যেখানেই তিনি যান সেখানেই সাধারণ সাধারণ মানুষের মাঝে মিশে যান। তিনি তাদের খুব কাছ থেকে শোনেন সুখ-দুঃখ ও বঞ্চনার কথা এবং সাদ্ধমত সমাধানের চেষ্টা করেন। তৃণমুল নেতাকর্মিরাই তার প্রাণ। সাধারণ মানুষের একমাত্র অস্থাভাজন পৌর বাসীর মেয়র জামিল হোসেন চলন্ত। এ প্রসঙ্গে সাবেক ছাত্রলীগ নেতা হাকিমপুর পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুনউর রশিদ হারুন বলেন, জামিল হোসেন চলন্ত সব সময় দলের নেতাকর্মিদের পাশে ছিলেন এখনো আছেন। একজন পরীক্ষিত নেতা।

দলের যে কোন প্রয়োজনে তিনি সব সময় নেতাকর্মিদের পাশে থাকেন,এমন কর্মিবান্ধব নেতা আবারো পৌর মেয়র হলে তা হবে দলের নেতাকর্মিদের জন্য বড় পাওয়া। হাকিমপুর পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাসিম আহম্মেদ টুকু বলেন, যেকোন রাজনৈতিক বা সামাজিক অনুষ্ঠানের তার উপস্থিতিতে জনস্রোতই প্রমান করে জনপ্রিয়তায় তিনি এগিয়ে রয়েছেন। হাকিমপুর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক তৌহিদুর ইসলাম তৌহিদ বলেন জামিল হোসেন চলন্ত ভাই ছাত্রনেতা ও জননন্দিত নেতা একজন দ সংগঠক। শুধু পৌর প্রতিটি ওয়ার্ডের সাধারন কর্মির নামও মুখস্থ এবং সাদ্ধমত সকলের পাশে দাড়ান এমন অসংখ্য গুনের জন্য জামিল হোসেন চলন্ত অদ্বিতীয়। এই প্রতিবেদকে সঙ্গে একান্ত সাাতকারে জামিল হোসেন চলন্ত বলেন, প্রতিটি সাধারণ মানুষ নেতাদের কাছে পৌঁছাতে পারেন না। সুবিধাভোগীদের ভিড়ে তাদের দাবির কথা, সুখ-দুঃখের কথা বলার সুযোগ পান না। আমি এসব অবহেলিত ভোটারদের সঙ্গে থেকেছি এখনও আছি। দায় ও দায়িত্বের পার্থক্য আমি বুঝি। আগামীতে আবারো পৌর মেয়র নির্বাচিত হলে দলমত নির্বিশেষে সকলের সেবা করে যেতে চাই। হাকিমপুর পৌর সভার সমস্যাগুলো চিহিৃত করে সমাধন করতে চাই। মিষ্টিভাষী মেয়র জামিল হোসেন চলন্ত কৃষক শ্রমিক মেহনতী মানুষ মা বোন ও ছাত্র ছাত্রীদের কাছে সমান জনপ্রিয়। পরিশেষে হাকিমপুর পৌরবাসি সর্বস্ত্ররের জন সাধারনের মঙ্গল কামনা করেন এবং নিজের জন্য সকলকে কাছে দোয়া ও সমর্থন প্রত্যাশা করেন।