জননেত্রী শেখ হাসিনা আদিবাসীদের প্রতি বিশেষভাবে সহানুভূতিশীল; এমপি গোপাল

মোঃ নাজমুল ইসলাম নয়ন, দিনাজপুর জেলা প্রতিনিধি: দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, আওয়ামী লীগ জননেত্রী শেখ হাসিনা আদিবাসীদের প্রতি বিশেষভাবে সহানুভূতিশীল। কারণ এই ক্ষুদ্র নৃ-তাত্বিক জনগোষ্ঠীর মানুষেরা সবসময় প্রগতির সাথে ছিল, সংগ্রামের সাথে ছিল। তারা কখনোই স্বাধীনতার বিরুদ্ধে, মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে অবস্থান গ্রহণ করেনি। ক্ষুদ্র নৃ-তাত্বিক জনগোষ্ঠীর মানুষরা অত্যন্ত নিগৃহীত, অত্যন্ত অসহায়।

কিন্তু ভিক্ষাবৃত্তি করা বা কারো কাছে হাত পাতার প্রবণতা কখনো তাদের ছিল না এবং বর্তমানে করোনা মোকাবেলাতেও তারা কোথায় যায়নি। বিশেষ করে উপমহাদেশের মেহনতি মানুষের আন্দোলনে যাদের রক্ত রঞ্জিত সেই ক্ষুদ্র নৃ-তাত্বিক জনগোষ্ঠীর পরিবারকে সহায়তা করতে পেরে সত্যিকার অর্থে নিজেকে অত্যন্ত উৎফুল্ল মনে হচ্ছে।

দিনাজপুর জেলার কাহারোল উপজেলা পরিষদ চত্বরে জাতীয় আদিবাসী পরিষদের আয়োজনে দুস্থ নৃ-তাত্বিক জনগোষ্ঠী ও পালা গানের শিল্পীদের পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কালে সাংবাদিকদে উপরোক্ত কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুল হাসান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনোজ কুমার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম ফারুক, জাতীয় আদিবাসী পরিষদের প্রতিনিধি বিশু রাম মুর্মু প্রমুখ।