জগন্নাথপুরে পুকুরে বিষ দিয়ে আরাই লক্ষ টাকার মাছ নিধন

মোঃ আলী হোসেন খাঁন, সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের জগন্নাথপুরে শত্রুতা করে দেড় কিয়ার আয়তনের বড় একটি পুকুরে বিষ দিয়ে প্রায় আরাই লক্ষ টাকার বেশি মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। এতে আরাই থেকে তিন লক্ষ টাকার উপরে ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত পুকুর মালিকের।
শনিবার (২৮ নভেম্বর) সকালে বাড়ী জগন্নাথপুর এলাকার বাগজুর সংলগ্ন এলাকার মাছের খামারে গিয়ে এমন চিত্র দেখা গেছে। শুক্রবার (২৭ নভেম্বর ) রাতে এ ঘটনা ঘটায় দুর্বৃত্তরা। মাছ পচে এলাকায় দুর্গন্ধ ছড়িয়ে মারাত্মক হুমকির মুখে পড়েছে পরিবেশ। পুকুরের মালিক সিজিল আহমদ বলেন দেশ প্রান্তকে বলেন, অনেকদিন থেকে পুকুরে মাছচাষ করছি বৃহস্পতিবার দিনগত রাতের কোনো এক সময় আমার মাছের বড় পুকুরে বিষ দেয় দুর্বৃত্তরা।
এতে পুকুরের প্রায় আরাই লক্ষ টাকার বিভিন্ন ধরনের জাতীয় মাছ মারা গেছে। যার বাজার মূল্য প্রায় আরাই লক্ষ থেকে তিন লক্ষ টাকারও বেশি। পুকুরে বিষ দিয়ে মাছ নিধন তিনি বলেন, সিজিল মিয়া বলেন একটি বড় পুকুরে কয়েক লক্ষ টাকার ব্যয় করে রুই, কাতলা, সিলভার কার্প, ব্রিগহেড কার্প, টেংরাসহ দেশি পুঁটি মাছের চাষ করছিলাম। এর আগে এরকম কোনো কোনো ক্ষতি হয়নি। এই বিষয়ে থানায় মামলা দায়ের প্রস্তুতি চলছে।