ছোট্ট আলায়নার বাবাকে নিয়ে লেখা গল্প ‘আমার বাবা’

সাকিব কন্যা আলায়না ।  সবে পাঁচে পা রাখা আলায়নাকে ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না কোথাও। জনপ্রিয়তার দিক থেকে সাকিবের চেয়েও এগিয়ে সে।

এতে অবশ্য সাকিবের তৃপ্তি পাওয়ার কথা। তাঁর মেয়ে শুধু দর্শক নয়, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভালোবাসাও আদায় করে নিয়েছে। বাবার মতো ক্রীড়াবিদ হতে পারবে কি না আলায়না, সেটা সময় বলে দেবে। তবে প্রতিভাবান বাবার মেয়ে কিন্তু এর মাঝেই প্রতিভা দেখিয়ে দিচ্ছে। বিদ্যালয়ে বাবাকে নিয়ে একটি ছবি এঁকেছে আলায়না। সে সঙ্গে একটি গল্পও লিখেছে।

কন্যার সে প্রতিভা সবাইকে দেখিয়েছেন গর্বিত বাবা সাকিব। সেখানে দেখা যাচ্ছে, নীল ও লাল রঙে রাঙা একটি কাগজ। লাল একটি জামার চারপাশে গাড় নীল রং। সেই ছবি একটি গল্প বলছে। গল্পের নামও আছে। সে গল্পের নাম ‘আমার বাবা’। সে গল্পে আলায়না লিখেছে, ‘আমি পানিতে সাঁতার কাটছিলাম। খুব মজা হচ্ছিল। কিন্তু যখন গভীর পানিতে গেলাম, তখন খুব ভয় করছিল। আমি অনেক গভীরে ডুবে গেলাম। খুব ভয় পাচ্ছিলাম। আমার বাবা আমাকে সাহায্য করল। আমি তাঁকে ভালোবাসি। আমার খুব আনন্দ হয়েছিল।’

নিজেকে নিয়ে মেয়ের এমন ভালোবাসামাখা গল্পে গর্বিত সাকিব। সে কারণেই ইন্সটাগ্রামে মেয়ের শিল্পকর্ম দেখিয়ে লিখেছেন, ‘বিদ্যালয়ে আমার বাচ্চা মেয়েটা আমাকে নিয়ে এই ছবি এঁকেছে। সে সঙ্গে এ গল্পটাও লিখেছে। মেয়ের এমন ভালোবাসা আমার হৃদয় ছুঁয়ে গেছে ।