ছাত্র বিক্ষোভে গভীর উদ্বেগ প্রকাশ মোদীর !

TOPSHOT - A man walks on a street as a bus is on fire following demonstration against the Indian government's Citizenship Amendment Bill (CAB) in New Delhi on December 15, 2019. - Angry protesters in northeast India vowed on December 15 to keep demonstrating against a contentious citizenship law as the death toll from bloody clashes opposing the bill rose to six. (Photo by STR / AFP)

ভারতে বিতর্কিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে ভারতজুড়ে দিনকে দিন বাড়ছে বিক্ষোভ ও সংঘর্ষ। পশ্চিমবঙ্গে চারদিন ধরে চলছে আন্দোলন। বিক্ষোভকারীদের সঙ্গে দফায় দফায় চলছে পুলিশ-নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ। এতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এই সময় তিনি বলেন ভারতের উন্নয়ন ও প্রত্যেক ভারতীয় নাগরিকের ক্ষমতায়ন, বিশেষ করে গরিব, নিম্নবিত্ত ও প্রান্তিক মানুষের জন্য আমাদের সবাইকে এক হয়ে কাজ করতে হবে। আমরা কোনোভাবেই স্বার্থানেষী মহলকে আমাদের বিভক্ত করা ও সমস্যা তৈরি করতে দিতে পারি না।

সোমবার (১৬ ডিসেম্বর) একাধিক টুইটে ভারতীয় প্রধানমন্ত্রী বলেন, সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে সহিংস বিক্ষোভ দুর্ভাগ্যজনক ও খুবই পীড়াদায়ক। বিতর্ক, আলোচনা ও ভিন্নমত গণতন্ত্রের আবশ্যক অংশ। কিন্তু জনগণের সম্পদ ও স্বাভাবিক জীবনযাত্রায় বাধা কোনোভাবেই আমাদের নীতির মধ্যে পড়ে না বলে জানিয়েছেন মোদি।