ছাগলে বীজ খেয়েছে বলে কৃষককে পিটিয়ে হত্যা

মাহফুজুর রহমান বাপ্পী, বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাটের শরণখোলায় একটি বাচ্চা ছাগলে আমনের বীজ খেয়েছে বলে জাকির জমাদ্দার (৫০) নামের এক কৃষককে পিটিয়ে হত্যা করেছে প্রতিবেশীরা। মঙ্গলবার রাতে উপজেলার পূর্ব ধানসাগর গ্রামে এ হত্যার ঘটনা ঘটে।

ধানসাগর ইউনিয়নের মেম্বর মোঃ আলতাফ হোসেন ও নিহতের বোন দুলু বেগম জানান, পূর্ব ধানসাগর গ্রামের সোমেদ জোমাদ্দারের পুত্র হুমায়ুন জমাদ্দারের একটি ছাগলের বাচ্চা প্রতিবেশী বংশীয় হালিম জমাদ্দারের পুত্র মন্টু জমাদ্দারের (৪০) ধান ক্ষেতে গেলে তিনি বাচ্চাটির গায়ে কাদা মেখে দেয়। কাদা মাখার বিষয়ে জানতে চাইলে মন্টুর স্ত্রী শিল্পী বেগম ঘর থেকে দা নিয়ে আসে ।

এসময় নিহত জাকিরের বোন দুলু বেগম উভয় পক্ষকে থামিয়ে দিলে হুমায়ূন কাজে চলে যায় । কিন্তু ওইসময় মন্টুর স্ত্রী তার বাবার বাড়ী মোরেলগঞ্জের নিশানবাড়িয়ায় ফোন দিয়ে দুই ভাই সোহেল ও মিলনকে আসতে বললে ৭/৮ জনকে নিয়ে ছুটে এসে হুমায়ুনকে খুজঁতে থাকে তারা।

এসময় হঠাৎ হুমায়ুনের বড় ভাই জাকির বাড়িতে এসে গরুকে খাবার দিতে যায়। তখন জাকিরকে এলোপাতাড়ি পেটাতে থাকে মন্টু,মন্টুর ভাই সেন্টু,সেলিম ও তার দুই শ্যালক। এক পর্য়ায় মন্টু একটি ইট দিয়ে জাকিরের পেছন থেকে সজোরে আঘাত করলে ঘটনাস্থলেই জাকিরের মৃত্যু হয় । পরে তাকে রাত ৮টার দিকে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ডাঃ তরিকুল ইসলাম মুত্যু বলে জানান।

শরনখোলা থানার অফিসার ইনচার্জ এসকে আব্দুল্লাহ আল সাইদ জানান, লাশের সুরাতহাল রিপোর্ট সংগ্রহ করে ময়না তদন্তের বাগেরহাট মর্গে পাঠানো হয়েছে। হত্যাকারীদের গ্রেফতার করতে চেষ্টা চলছে।