চুনারুঘাট প্রাণীসম্পদ দপ্তরের উদ্যোগে ইউনিয়ন ভলান্টিয়ার ভ্যাক্সিনেটরদের ৩ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মসূচী সম্পন্ন

এম এস জিলানী আখনজী, চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি:  হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা প্রাণীসম্পদ দপ্তরের উদ্যোগে ইউনিয়ন ভলান্টিয়ার ভ্যাক্সিনেটরদের তিনদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মসূচী সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (১১ জুন) উপজেলা প্রাণীসম্পদ অফিসে এ প্রশিক্ষণ কর্মসূচী সম্পন্ন হয়।

গৃহপালিত পশু গরু-ছাগলের পিপিআর রোগ নির্মূল ও ক্ষুরা রোগ নিয়ন্ত্রণ এবং ভ্যাক্সিন প্রয়োগের নিয়ম আয়ত্ত করতে উপজেলার ১০টি ইউনিয়ন হইতে ১০‘জন ভলান্টিয়ার ভ্যাক্সিনেটরকে এ প্রশিক্ষণ ট্রেনিং দেয়া হয়েছে। প্রশিক্ষণ দিয়েছেন- জেলা প্রাণীসম্পদ অফিসার ডাঃ প্রকাশ রঞ্জন বিশ্বাস, উপজেলা প্রাণীসম্পদ অফিসার ডাঃ এ.জেড.এম ওয়াহিদুল আলম শাহিন।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা ভাইস চেয়ারম্যান লুৎফুর রহমান মহালদার, লাইভষ্টক এক্সটেনশন অফিসার ডাঃ জয়ন্ত বণিক সহ অন্যরা। গত মঙ্গলবার থেকে শুরু হওয়া টানা তিনদিন ব্যাপী এ প্রশিক্ষণ কর্মসূচী বৃহস্পতিবার সম্পন্ন হয়েছে। প্রসঙ্গত, পিপিআর ও ক্ষুরা রোগের ভ্যাক্সিন সীমিত খরচে খামারিদের গরু-ছাগলকে নিয়মানুযায়ী প্রয়োগ করার জন্য উপজেলার প্রত্যেক ইউনিয়নে একজন করে সর্বমোট ১০জন ভলান্টিয়ার ভ্যাক্সিনেটর কর্মী নিয়োগ দেয়া হয়েছে।