চুনারুঘাটে ০৭০৯ গ্রুপের উদ্যোগে উপজেলার কর্মহীন মানুষদের মাঝে ঈপ উপহার সামগ্রী বিতরণ

 এম এস জিলানী আখনজী, চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি: চুনারুঘাটের বিভিন্ন এলাকার কর্মহীন শ্রমজীবী মানুষদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল সকাল ১১টায় উপজেলার বিভিন্ন গ্রামের দরিদ্র মানুষে মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী তুলে দেন এসএসসি- ২০০৭ ও এইচএসসি- ২০০৯ বাংলাদেশ (০৭০৯ গ্রুপ) নামে একটি ফেসবুক গ্রুপের চুনারুঘাট উপজেলার সদস্যরা। বিতরণকালে উপস্থিত ছিলেন- বাংলাদেশ সুপ্রিমকোর্টের বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।
এ সময় উপস্থিত ছিলেন- চুনারুঘাট উপজেলার ০৭০৯- এর সদস্য আলাউদ্দিন, আজিজুল হক সুমন, ফয়সল, অলি, ডালিম, আরিফ, শহিদুল, সুমন, মিজান, জসিম, জুয়েল, রুবেল, রাজীব, ইয়ামিন, জাকির, মিজানুর রহমান ও সাজিদ প্রমূখ। করোনা ভাইরাসের প্রভাবের কারনে গরীব, অসহায় ও দিনমজুর মানুষগুলো কর্মহীন হয়ে পড়েছেন। তারা পরিবারের জন্য খাদ্য যোগান দিতে ব্যর্থ হচ্ছেন। সেই সমস্থ পরিবারে জন্য ঈদ উপহার সামগ্রী তুলে দেয়ার উদ্যোগ নেয় চুনারুঘাট এসএসসি ও এইচএসসি- ০৭০৯ এর ব্যাচের বন্ধুরা। এ ব্যাপারে চুনারুঘাট উপজেলার ০৭০৯ এর গ্রুপের সদস্য সাজিদুল ইসলাম জানান- দেশে এখন মরণঘাতী করোনা ভাইরাসের কারণে শ্রমজীবী মানুষরা তাদের পেশাগত কাজ থেকে বর্তমানে বিরত রয়েছেন।
বর্তমান সময়ে সারা দেশে করোনা ভাইরাসের বিস্তার রোধে সরকারের নির্দেশনা মেনে সবাই ঘরবন্দী আছেন। এর ফলে দিনমজুররা পড়েছেন খাদ্য ও আর্থিক সংকটে। দিনমজুর মানুষদের কথা চিন্তা করে আমরা ০৭০৯ গ্রুপের বন্ধুরা ৪র্থ ধাপে ২শ’ ৫০টি পরিবারের জন্য ঈদ উপহার সামগ্রীর ব্যবস্থা করে তাদের ঘরে পৌছে দিয়েছি। তারা যেন অন্তত পক্ষে তাদের সাময়িক খাদ্য সংকট পুষিয়ে নিতে পারেন এবং হাসি মুখে ঈদ উৎযাপন করতে পারেন।
তিনি আরোও জানান, ভবিষ্যতে আমরা যেন এলাকার মানুষের জন্য আরও সেবামূলক কাজ করতে পারি এজন্য সকলের নিকট দোয়া ও সহযোগিতা কামনা করছি। যদি সমাজের ধনাট্য ব্যক্তিরা গরীব ও অসহায় মানুষের পাশে দাঁড়াতো, তাহলে যে কোন দূর্যোগ মোকাবেলা করতে আমাদের ভেঙ্গে পড়তে হবেনা। সেজন্য সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা একান্ত কাম্য। তাই আমরা যে যেখানে আছি এবং যার যার সামর্থ্য অনুযায়ী এ ধরণের উদ্যোগ গ্রহণ করা উচিৎ। এজন্য আমাদের ক্ষুদ্র প্রচেষ্টা অব্যাহত থাকবে।