চুনারুঘাটে দিনব্যাপী কৃষক-কৃষাণীদের প্রশিক্ষণ

এম এস জিলানী আখনজী, চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় সামাজিক দুরত্ব বজায় রেখে, প্রযুক্তি হস্তান্তর প্রকল্পের (৩য় পর্যায়) এর আওতায় দিনব্যাপী কৃষক-কৃষাণী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩০ মে) উপজেলা পরিষদের হলরুম মিলনায়তনে ৬০ জন কৃষক-কৃষাণীকে এ প্রশিক্ষণ দেওয়া হয়। চুনারুঘাট উপজেলা কৃষি অফিসের আয়োজনে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এ প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন জেলা প্রশিক্ষণ অফিসার মোঃ জালাল উদ্দিন, উপজেলা কৃষি অফিসার মোঃ জালাল উদ্দিন সরকার ও উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা, উপ-সহকারি কৃষি কর্মকর্তারা প্রমূখ। এসময় উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত ৬০ জন প্রশিক্ষণার্থী কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিসার মোঃ জালাল উদ্দিন সরকার জানান, এ প্রকল্পের আওতায় চলতি মৌসুমে চুনারুঘাট উপজেলায় ১০টি ব্যাচে ৩০ জন করে মোট ৩০০ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে। ৩০ মে শনিবার ৬০ জন কৃষক-কৃষাণীকে প্রশিক্ষণ দেওয়া হলো। বাকী প্রশিক্ষণার্থী কৃষক-কৃষাণীদেরকে খুব দ্রুততম সময়ের মধ্যে ব্যাচের মাধ্যমে সুবিধামত দিনে প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করা হবে বলে তিনি জানান।

প্রশিক্ষণ শেষে অংশগ্রহণ কারীদের মাঝে জনপ্রতি বিনামূল্যে মিষ্টি কুমড়া, লাউ, ঢ়েড়স ও ডাটা। চার জাতের সবজি বীজ ও দুটি করে ফলের চারা বিতরণসহ প্রশিক্ষণ সামগ্রী প্রদান করা হয়।