চুনারুঘাটের সাটিয়াজুরীর ভাঙ্গা সাঁকো পরিদর্শনে ইউএনও, নিহত দুলালের পরিবারকে অনুদান প্রদান

এম এস জিলানী আখনজী, চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি:  হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাটিয়াজুরী ইউনিয়নের কাজির খিল ও খনকারী গাঁওয়ের মধ্যে করাঙ্গী নদীর সাঁকো দিয়ে খনকারিগাও গ্রামের দুলাল পাল (৪০) হাসপাতালে নিহত হবার পর বাড়ীতে লাশ নিয়ে পারাপারের সময় লাশসহ বহনকারীরা সাঁকো ভেঙ্গে নদীতে পড়ে যায়।

সেই সাঁকোটি শনিবার (১৩ জুন) সরজমিনে দেখতে আসেন চুনারুঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ। এ সময় তিনি ব্রীজ না হওয়া পর্যন্ত দুদিনের মধ্যে একটি নৌকার ব্যবস্থার আশ্বাস দেন। পরে তিনি ১ কিলোমিটার হেটে কলা গাছের বেড়ায় ছড়ে নিহত দুলাল পালের (৪০) বাড়ীতে গিয়ে তাৎক্ষনিক বরাদ্ধ থেকে নগদ ১০ হাজার টাকা ও ঘর নির্মানের জন্য ঢেউটিন প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিনার (ভূমি) মিলটন পাল, পিআইও প্লাবন পাল, ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুর রশিদ মাষ্টার, সাংবাদিক কাজী মাহমুদুল হক সুজন, আওয়ামীলীগ সভাপতি ডাঃ হাবিবুর রহমান, ইউপি সদস্য মোঃ সেলিম মিয়া, যুবলীগ নেতা মতিউর রহমান সোহেল ও সাংবাদিক আবেদ আলী প্রমুখ। পরে তিনি নির্মাণাধীন কাজিরখিল প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন।

উল্লেখ্য, গত বৃহষ্পতিবার বিকালে খনকারিগাও গ্রামের দুলাল পাল (৪০) হাসপাতালে নিহত হবার পর বাড়ীতে লাশ নিয়ে পারাপারের সময় লাশসহ বহনকারীরা সাঁকো ভেঙ্গে নদীতে পড়ে যায়। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকসহ, জাতীয়, স্থানীয় এবং অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশ হলে তোলপাড় সৃষ্টি হয় এবং প্রশাসনের পক্ষ থেকে তড়িৎ গতিতে পদক্ষেপ নেয়া হয়।