চুকনগর মডেল মহিলা কলেজকে দশ (১০) লক্ষ‌ টাকা ফেরত দিলেন সাবেক সভাপতি

জাহাঙ্গীর আলম (মুকুল), ডুমুরিয়া প্রতিনিধি: খুলনা জেলার ডুমুরিয়া উপজেলা চুকনগর মহিলা মডেল কলেজ এমপিও করার নামে ঘুষের ১৫ লক্ষ ৯০হাজার টাকা মধ্যে থেকে ১০ লক্ষ টাকা ফেরত দিলো চুকনগর মডেল মহিলা কলেজের সাবেক সভাপতি আটলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রতাপ রায়।

চুকনগর মডেল মহিলা কলেজের অধ্যক মঈনুল ইসলাম বলেন, ২০১৮ সালে কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি প্রতাপ রায় বলেছিলেন খুলনা বিভাগের ভিতর একটি কলেজ এমপিও হলে আগে আপনারটা হবে কিন্তু টাকা দিতে হবে ষোল(১৬) লক্ষ টাকা, তার সাথে কথা হওয়ার পরে আমি আমার সকল শিক্ষকদের নিয়ে আলোচলা করি। এবং ২০১৮সালের জুলাই মাসে লেনদেন শুরু করি এবং তিনটি ধাপে তাকে মোট ১৫ লক্ষ ৯০হাজার টাকা দেওয়া হয়।

সেই থেকে শুরু করে দীর্ঘদিন হয়ে যায় এমপিও আর হয় না, আমার শিক্ষকদের নিয়ে দীর্ঘদিন আমরা মানবতার জীবনযাপন করছি এবং আমার সকল শিক্ষকদের সাথে বারবার তার পরিষদ এবং বাসায় গিয়েছি কিন্ত আজ না কাল করতে করতে বিভিন্ন টালবাহানা ও বিভিন্ন অজুহাতে দিনের পর পর আমাদের ঘুরাইতে থাকে। এমতাঅবস্থায় তার কমিটির মেয়াদ শেষ হয় যায় কিন্তু টাকা ফেরত দেয়নি। অবশেষে কলেজে নতুন ম্যানেজিং কমিটির নতুন সভাপতি ডুমুরিয়া উপজেলা চেয়ারম্যান এজাজ আহমেদ ও ম্যানেজিং কমিটির বিদুৎসাহী সদস্য শেখ হাবিবুর রহমান হাবিব কে এই ঘটনা জানানোর পরে তারা ডুমুরিয়া ও ফুলতলা খুলনা -৫ আসনের সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ মহোদয়ের সাথে কথা বলেন,

এমপি মহোদয় নিজে বিষয় টা দেখার আশ্বাস দেন এবং পরবতীতে এমপি নারায়ণ চন্দ্র চন্দ এর নির্দেশে ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহানাজ বেগম ও ডুমুরিয়া উপজেলা চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ এর উপস্থিতে গত ১৯জুলাই ২০২০, রবিরার সকাল ১২টায় সময় আমাদের ১৫ লক্ষ ৯০হাজার টাকা মধ্যে হতে ১০ লক্ষ টাকা ফেরত পেয়েছি। উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহানাজ বেগম বলেন এই ঘটনাটি সত্যএবং মাননীয় এমপি মহোদয় নির্দেশে আমাদের উপস্তিতে ১৫ লক্ষ ৯০ হাজার টাকার মধ্যে থেকে ১০ লক্ষ টাকা ফেরত দিয়েছে এবং বাকী টাকার সময় নিয়েছে উক্ত কলেজের সাবেক সভাপতি প্রতাপ রায়।

উপজেলা চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ বলেন, এই ঘটনাটির সত্যতা পাওয়ার পরে মাননীয় এমপি মহোদয়ের নির্দেশে উপজেলা নির্বাহী অফিসারের উপস্থিতে ১০ লক্ষ টাকা ফেরত দিয়েছে সাবেক- সভাপতি প্রতাপ রায় এবং বাকী টাকার সময় নিয়েছেন।