চিংড়ি মাছে বিষাক্ত জেলি, সাতকানিয়ায় দুই ব্যবসায়ীকে জরিমানা।

 রতন দাশ, সাতকানিয়া প্রতিনিধি:  দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় চিংড়ি মাছের ভেতরে মানব দেহের জন্য ক্ষতিকর বিষাক্ত জেলি ঢুকিয়ে ও রুই মাছে ফরমালিন মিশিয়ে বিক্রির দায়ে দুই ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় জব্দকৃত মাছ জনসম্মুখে নষ্ট করা হয়।

আজ (২৬ জুলাই) রোববার বিকালে কেরানীহাট মাছ বাজারে এ অভিযান চালানো হয়। ভ্রাম্যমান আদালতে নেতৃত্ব দেন সাতকানিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল আলম। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা সৈকত শর্মা।

উপজেলা মৎস্য কর্মকর্তা সৈকত শর্মা বলেন, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মাছে ক্ষতিকর রাসায়নিক প্রয়োগ বিরোধী অভিযানের অংশ হিসাবে ফরমালিন মিশ্রিত মাছ বিক্রির খবর পেয়ে রোববার বিকালে কেরানীহাট কাঁচা বাজারে অভিযান চালানো হয়।

এ সময় জাকির হোসেনের দোকান থেকে ফরমালিন মেশানো ২৫ কেজি রুই ও নুরুল হক মেম্বারের দোকান থেকে জেলি ঢুকানো ৫ কেজি চিংড়ি জব্দ করা হয়। পরে ভোক্তা অধিকার আইনে তাঁদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

সাতকানিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল আলম চ‍্যানেল এস বলেন, ওজন বাড়াতে চিংড়িতে জেলি ও রুই মাছে ফরমালিন মিশিয়ে বিক্রির দায়ে কেরানীহাট কাঁচা বাজারে রোববার বিকালে দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়। ভোক্তা অধিকার আইনে তাঁদের প্রত্যেককে পাঁচ হাজার করে মোট দশ হাজার টাকা জরিমানা করা হয়।