চাকরিচ্যুতির প্রতিবাদে আন্দোলনে ইউএসটিসির নার্স-কর্মচারীরা

মোঃরাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ চাকরিচ্যুত করার প্রতিবাদে ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ইউএসটিসি)’র নার্স- কর্মচারীরা আন্দোলনে নেমেছেন। রোববার সকাল ১০টার দিকে হাসপাতালের সামনে অবস্থান নেয় আন্দোলনকারীরা। চাকরিচ্যুত নার্স-কর্মচারী বাংলাদেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালের।

তারা ইউএসটিসির অধীনে কাজ করেন। জানা গেছে, হঠাৎ করে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা দেখিয়ে তাদের চাকরিচ্যুত করা হয়। ভুক্তভোগীদের অভিযোগ, প্রতিষ্ঠানের অনিয়ম দুর্নীতি ধামাচাপা দিতে তাদের চাকরিচ্যুত করা হয়েছে। এ অবস্থায় তাদের আন্দোলন ছাড়া আর কোন পথ খোলা ছিল না।

জানা গেছে, গত ৮ এপ্রিল ১৯ জন নার্স এবং ১৫ জন আয়া ও পরিচ্ছন্নতাকর্মীর নাম উল্লেখ করে নোটিশ বোর্ডে চাকরিচ্যুতির বিজ্ঞপ্তি জারি করে প্রতিষ্ঠানটি। ইউএসটিসি কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. মানিক মিয়া গণমাধ্যমকে বলেন, ৩৪ জনকে চাকরিচ্যুত এবং ১৭ জনকে নিয়ম বহির্ভূতভাবে বদলি করার প্রতিবাদে আমরা আন্দোলনের ডাক দিয়েছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের এ আন্দোলন চলবে। তিনি জানান, স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা দেখিয়ে ১৯ নার্সকে চাকরিচ্যুত করেছে। কিন্তু ১৫ জন আয়া এবং পরিচ্ছন্নতাকর্মীকে কেন চাকরিচ্যুত করা হলো তার কোন জবাব নেই কর্তৃপক্ষের কাছে।