চাঁপাইনবাবগঞ্জে ৩ দিনব্যাপী কর্মহীনদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম

মোঃ ইসাহাক আলী, চাঁপাইনবাবগঞ্জ জেলাপ্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের উদ্যোগে কর্মহীন বিভিন্ন ক্ষুদ্র ব্যবসায়ী অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার সকালে শহরের পুরাতন বাজারস্থ চেম্বার ভবন মিলনায়তনে খাদ্য সামগ্রী বিতরণ কার্যকমের উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি ‘এরফান গ্রুপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ও ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রধান উপদেষ্টা আলহাজ্ব মো. এরফান আলী। উপস্থিত ছিলেন চেম্বারের পরিচালক মো. শহিদুল ইসলাম, মো. বাহরাম আলী, এম কোরাইশি মিলু, শেখ মো. আহসান হাবিব মিন্টু, উজায়ের হোসেন, চেম্বারের সচিব বঙ্কিম চন্দ্র দাসসহ অন্যরা। মোট ১ হাজার জন ব্যবসায়ীর মাঝে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হবে বলে জানিয়েছেন চেম্বার সভাপতি আলহাজ্ব মো. এরফান আলী। শুক্রবার সকালে সামাজিক নিরাপদ দূরত্ব বজায় রেখে ৬’শ জনের মাঝে এই খাদ্য সামগ্রীগুলো বিতরণ করা হয়। আগামী শনিবার ও রবিবার বাকি খাদ্য সামগ্রী চেম্বার চত্বরে বিতরণ শেষ করা হবে বলে জানিয়েছে চেম্বার কর্তৃপক্ষ।
উল্লেখ্য, শুক্রবার সকাল ৭টা থেকে চাঁপাইনবাবগঞ্জ চেম্বার সভাপতির নেতৃত্বে চেম্বারের পরিচালকগণ প্রাণঘাতি করোনা ভাইরাস সতর্কতায় জেলার বিভিন্ন স্থানের কর্মহীন হয়ে পড়া সেলুন ব্যবসায়ী, রিক্সা চালক ও ভ্যান চালক, তৃতীয় লিঙ্গ, অন্যের বাড়িতে কাজ করা মানুষ, মিস্টির দোকানসহ বিভিন্ন দোকানের কর্মচারী, প্রত্যেক ব্যবসায়ীর হাতে ৫ কেজি চাল, ৫’শ গ্রাম ডাল, ১ কেজি আলু, ১ কেজি লবন ও ১টি সাবান তুলে দেন। এসময় চেম্বারের বিভিন্ন সদস্যগণ উপস্থিত ছিলেন।

অন্যদিকে, দেশের অন্যতম ও জেলার শীর্ষ ব্যবসা প্রতিষ্ঠান ‘এরফান গ্রুপ’ জেলার মানুষের পাশে দাঁড়িয়ে সকল দূর্যোগ সময়েই অসহায়, দুঃস্থ মানুষের কাছে সহায়তা বিতরণকারী প্রতিষ্ঠান। বর্তমানেও করোনা ভাইরাসে সংকটময় সময়ে আওয়ামীলীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন ‘এরফান গ্রুপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মো. এরফান আলী। গত ১ এপ্রিল থেকে পর্যায়ক্রমে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১৫টি ওয়ার্ডে “প্রতিটি প্যাকেটে ৫ কেজি চাল, ১ কেজি ডাল ও ১ কেজি আলু” সাড়ে ৪ হাজার প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ শেষ হয়েছে। শনিবার থেকে সদর উপজেলার ১৪টি ইউনিয়নে কর্মহীন ও অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন কার্যক্রমের উদ্বোধন করবেন ‘এরফান গ্রুপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মো. এরফান আলী। এছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধির মাধ্যমে বিভিন্ন সহায়তা চালিয়ে যাচ্ছেন কনোরা ভাইরাস সংক্রমন সতর্কতায় সংকটে পড়া মানুষগুলো পাশে দাঁড়িয়ে ‘এরফান গ্রুপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মো. এরফান আলী।