চাঁপাইনবাবগঞ্জে করোনায় হিসাব রক্ষকের মৃত্যু

ইসাহাক আলী, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জ জেলায় প্রথম করোনা আক্রান্ত রোগীর মুত্যু হয়েছে। বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বর্তমানে নেসকো) চাঁপাইনবাবগঞ্জের হিসাব রক্ষক মো. আতাউর রহমান (৫৪) করোনা আক্রান্ত হয়ে চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে করোনা ইউনিটে ভর্তি থেকে অক্সিজেন নিয়ে চিকিৎসাধিন ছিলেন।

শনিবার অক্সিজেন কমে গিয়ে অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে ভর্তি করা হয়। রবিবার রাত ১টার দিকে (শনিবার দিবাগত রাত) চিকিৎসাধিন অবস্থায় মারা যান। করোনায় মৃত্যুবরনকারী আতাউর চাঁপাইনবাবগঞ্জ শহরের দাউদপুর এলাকার কাজি মজুরুদ্দিনের ছেলে। করোনায় মৃত্যুবরনকারী আতাউর রহমানকে রবিবার সকাল ৯টায় স্বাস্থ্যবিধি মেনে তাঁর গ্রামের বাড়ি নওগাঁ জেলার পোরশায় দাফন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন নেসকো চাঁপাইনবাবগঞ্জের প্রকৌশলী মো. শরিফুল ইসলাম।

চাঁপাইনবাবগঞ্জে এই প্রথম করোনা রোগীর মৃত্যু হয়েছে বলে রবিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী নিশ্চিত করেন। চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী বলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলায় বর্তমানে করোনা রোগী ২৯১ জন। সুস্থ হয়েছেন ১২০ জন। বর্তমানে চিকিৎসাধিন রোগী ১৭১ জন। তিনি বলেন গত ১০ দিনে আশংকাজনক হারে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে ১৭২জন। বর্তমানে জেলা চরম ঝুঁকির মধ্যে পড়েছে। আগামীতে আরও বেশী আক্রান্তের আশংকা রয়েছে।

আক্রান্তরা সকলেই নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইন এ আছেন। আগামীতে কোরবানীর ঈদে আবারও হয়তো সংক্রমনের হার আশংকাজনক হারে বাড়তে পারে। সকলকে সচেতন হয়ে সরকারী স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ জানান সিভিল সার্জন।