চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন স্থানে মানা হচ্ছে না করোনা সতর্কতা

মোঃইসাহাক আলী, জেলা প্রতিনিধিঃ করোনা ভাইরাস প্রতিরোধে সতর্কতামূলক নানা প্রচারণা সরকারীভাবে চালানো হলেও সকল এসব নিয়ম উপক্ষে করে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বিভিন্ন স্থানেই মানা হচ্ছে না করোনা সতর্কতা। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নানা উদ্যোগ ও দিনরাত প্রচারনা চালাচ্ছেন, এমনটি শাস্তি ও জরিমানা করা হচ্ছে। তারপরও সচেতন হচ্ছে না সাধারণ মানুষ।

দোকানের সামনে, বাজারে, ব্যাংকগুলোতে নিরাপদ দূরত্ব বজায় রাখার সতর্কতা মানছেনা সাধারণ ক্রেতা-বিক্রেতারা। স্বাস্থ্য ঝুঁকি বা করোনা ভাইরাস নিয়ে যেন কোন ভাবনা নেই এসব মানুষদের। প্রয়োজন না থাকলেও বাড়ি বাইরে আসসেন এসব ক্ষতিকারক মানুষ। নিজের জন্য, নিজের পরিবারের নিরাপত্তার জন্যই এতসব প্রতিরোধে ব্যবস্থা, বিষয়টি যেন কোনভাবেই বুঝতে চাইছেন না তারা। এমনই চিত্র চাঁপাইনবাবগঞ্জ শহরের পুরাতন বাজারের সবজি বাজারে। একই চিত্র শহরের বাতের খাঁর মোড়স্থ ইসলামি ব্যাংক এর সামনে, শহরের কাঁঠাল বাগিচাস্থ সোনালী ব্যাংকের প্রধান শাখায়।

সামাজিক দূরত্ব মানা হচ্ছে না ইউনিয়ন পর্যায়ে বিভিন্ন বাজারে। এসব নিয়ন্ত্রণে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সেনাবাহীনি, র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা, স্থানীয় পর্যায়ে চেয়ারম্যান, গ্রাম পুলিশরা নানাভাবে চেষ্টা চালালেও এসব মানুষরা কোন সতর্কতায় মানছেন না। জেলার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এসব এলাকায় কঠোর ব্যবস্থা নেয়া প্রয়োজন বলে মনে করছেন সচেতন এলাকাবাসী।