চাঁদপুর সরকারি হাসপাতালে অগ্নিকাণ্ডের আতংকে রোগীদের দৌড়-ঝাঁপ, আহত ৫

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুর আড়াই’শ শয্যাবিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতাল বৈদ্যুতিক শর্ট সার্কিটে ফায়ার করায় হাসপাতালে ভর্তিকৃত রোগীদের মাঝে অগ্নিকাণ্ডের আতংকে ছড়িয়ে পড়ে।

অগ্নিকাণ্ডের ভয়ে জীবন বাঁচাতে রোগীরা দৌড় ঝাঁপের ঘটনা ঘটেছে। ১৭ মার্চ বুধবার বিকেলে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তৃতীয় তলায শিশু ও পুরুষ ওয়াডে এই বৈদ্যুতিব শর্ট সার্কিটের ঘটনা ঘটে।

এতে রোগীদের মাঝে ব্যাপক আতংক ছড়িয়ে পড়ে। এসময় হাসপাতালের সব কটি বিভাগের ভর্তিকৃত রোগীরা চিৎকার চেঁচামেচি করে হাসপাতালের ওয়াড ত্যাগ করে বাইরে নেমে এসে হাসপাতালের সামনে অবস্থান নেন।

এই ঘটনায় কমপক্ষে ১০ জন কম বেশি আহত হয়েছে। সরকারি হাসপাতালে এমন অগ্নিকাণ্ডের খবর পেয়ে চাঁদপুর উত্তর ফায়ার সার্ভিসের একটি দল দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে।

হাসপাতালের তৃতীয় তলায় ডিউটিরত ক জন নার্স জানান, বুধবার বিকেলে তারা ডিউটি করার সময়,তাদের কক্ষে ওষুধ রাখার ফ্রিজ এর সুইচে হঠাৎ করে বৈদ্যুতিক শর্টসার্কিট হয়।

এ সময় ফায়ার করে সামান্য আগুনের ছিটকা বের হয় এবং ধোঁয়া উড়তে থাকে। আর তা দেখে কক্ষের পাশে থাকা প্রত্যেক রোগীরা আগুন লাগছে ভেবে চিৎকার চেচামেচি করে হাসপাতাল থেকে বেরিয়ে যেতে থাকে।

কিছুক্ষনের মধ্যেই হাসপাতালে ইলেকট্রিশিয়ান এসে মেইন সুইচ বন্ধ করে দেন তখন তা সমাধান হয়ে যায়।এদিকে সরকারি হাসপাতালে এমন অগ্নিকাণ্ডের খবর পেয়ে

কয়েক মিনিটের মধ্যেই চাঁদপুর উত্তর ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে ছুটে যান।ততক্ষনে আগুন নিভিয়ে পরিস্হিতি নিয়ন্ত্রনে নিয়ে আসা হয়।