চাঁদপুর সদর হাসপাতালে ওয়ার্ল্ড প্রিম্যাচুয়িরিটি দিবস উপলক্ষে আলোচনা সভা

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি:  চাঁদপুর সদর হাসপাতালে ওয়ার্ল্ড প্রিম্যাচুয়িরিটি দিবস উপলক্ষে আলোচনা সভা যেকোন কাজই গুরত্ব সহকারে মনোযোগ দিয়ে করলে তার সফলতা পাওয়া যায় সাবেক যুগ্ম সচিব সেইফ মাদারুড প্রমোশন অপারেশন রিসার্চ অব মাদারহুড এন্ড নিওবর্ন সার্ভাইবেল ( এস এম পি এন এস) ওয়ার্ল্ড প্রিম্যাচুয়িরিটি দিবস ২০২০ ইং উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশ আর টি এম ইন্টারন্যাশনাল এবং সীমান্তিক এর আয়োজনে ও চাঁদপুর সরকারি হাসপাতালের সহযোগিতায় ১৭ নভেম্বর মঙ্গলবার সকালে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের চতুর্থ তলায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সভা প্রধানের বক্তব্য রাখেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক যুগ্ম সচিব ও আর টি এমের এক্সকুলসিভ ডিরেক্টর সৈয়দ জগলুল পাশা। এসময় তিনি বলেন, ওয়ার্ল্ড প্রিম্যাচুউরিটি দিবস উপলক্ষে আপনারা এর পূর্ব যেমনি ভাবে সহযোগিতা করেছেন আশা করি আগামীতেও একই ভাবে সহযোগিতা করবেন। আমরা যারা স্বাস্থ্যকর্মী আছি তারা যদি সচেতন হই তাহলে যে কোন কাজই সহজ ভাবে করা সম্ভব।

আমরা আশা করি নিজ নিজ সচেতন হয়ে জনগনকেও সচেতন করবো। মানুষের স্বাস্থ্যসেবায় আমরা সকলে গুরত্ব সহকারে কাজ করবো। যে কোন কাজই গুরত্ব সহকারে মনোযোগ দিয়ে করলে তার সফলতা পাওয়া যায়। তাই আমি আশা করবো আমরা যে উদ্দেশ্য নিয়ে আজ আলোচনা করছি। তা সফল ভাবে বাস্তবায়ন করার জন্য সকলে মিলে মিশে কাজ করবো।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার হাবিব-উল-করিম, চাঁদপুর সিভিল সার্জন ডাক্তার মোঃ সাখাওয়াত উল্লাহ, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট (শিশু) ডাক্তার মোঃ অলিউর রহমান,

চাঁদপুর সদর উপজেলা পরিষদের স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার সাজেদা পলিন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন আর টি এম এর জেলা সমন্বয়কারী মহিদুল ইসলাম। এ সময় চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে কর্মরত অন্যান্য ডাক্তার-নার্সরা সহ বিভিন্ন পর্যায়ের স্বাস্থ্যকর্মীরা উপস্থিত ছিলেন।