চাঁদপুর সদর সহকারি কমিশনার(ভূমি)কার্যালয় সবুজের সমারোহের নাম “তরুবিথী”

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুর সদর সহকারি কমিশনার (ভূমি) কার্যালয়টির সম্মুখ ভাগের বর্তমান দৃশ্য দেখে যে কারো মনে হবে এ স্বপ্ন নয় সত্যি। এক সময় সহকারি কমিশনার( ভুমি) কার্যালয়টির সম্মূখের উন্মুক্ত স্থানটি পরিত্যক্ত, নোংরা ও ঝোঁপ ঝাড়ে পরিপূর্ণ ছিল।

আশপাশের বাসা বাড়ি থেকে ও ময়লা আবর্জনা এনে এখানে ফেলা হত। কিন্তু বর্তমান এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইমরান হোসাইন সজীবের দৃষ্টি নন্দন করে তুলেছে, নান্দনিকতার ছোঁয়া।শৈল্পিক ছোঁয়া দিয়ে সাজিয়েছেন কার্যালয় চত্ত্বরটি। নাম রাখা হয়েছে “তরুবিথী”। এ যেন ইট পাথরের শহরের বুকে এক টুকরো সবুজের ছোঁয়া।

ইমরান হোসাইন সজিব জানান,নিজের কর্মস্থানটি যদি সুন্দর ,পরিপাটি, গোছানো না হয় তবে কাজ করার আগ্রহ ও আনন্দ থাকে না। তাইতো নিজ কার্যালয়ের সামনের অংশটি এক সময় ঝোপ ঝার নোংড়া ছিল। সেআ স্হানটি পরিস্কার পরিচ্ছন্ন করে সবুজের ছোঁয়ায় সাজিয়ে তরুবিথী নামদেয়া হয়েছে। এখন কাজের প্রতি আমাদের সকলের আগ্রহ বেড়ে গেছে। গত৯জুলাই অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)আবদুল্লাহ আল মাহমুদ জামান তরুবিথীর উদ্বোধন করেন।

শহিদ মুক্তিযুদ্ধা সড়ক দিয়ে যে কেউ যেতেই চাঁদপুর সদর সহকারি কমিশনার (ভূমি)র কার্যালয়টির দিকে দৃষ্টি দিচ্ছে। সত্যি এ যেন তরুবিথীতে সাজানো। এখানে বিভিন্ন ধরনের ক্যাকটাস,পাতাবাহার, বিভিন্ন ধরনের ফুলের গাছ দিয়ে সাজিয়ে তুলেছেন ভূমি কর্মকর্তা ইমরান হোসাইন সজিব।