চাঁদপুর শহরে বিকাশ এজেন্টের ৬১লাখ টাকা নিয়ে অটো চালক উধাও, ৭ঘন্টা পর টাকা উদ্ধার

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি:  চাঁদপুর শহরের বিকাশ কোম্পানির বিপুল পরিমান টাকা নিয়ে ব্যাটারী চালিত অটোবাইক চালক উধাও হয়ে গেছে। ৭ ঘন্টার পর টাকা উদ্ধার করেছে চাঁদপুর মডেল থানা পুলিশ।

রবিবার সকাল সাড়ে ১১টায় চাঁদপুর শহরের জোড় পুকুর পাড় এলাকায় থেকে টাকা গুলো মিসিং হয়ে যায়। ওই দিন সন্ধ্যা ৭টায় গোপন সংবাদে খবর পেয়ে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন, পুলিশ পরিদর্শক তদন্ত মোঃ হারুনুর রশীদ, জেলা গোয়েন্দা পুলিশের ইন্টিলেজন অফিসার আব্দুর রউফ সহ সঙ্গিয় সদস্যরা পুরান বাজার পুরাতন ফায়ার সার্ভিস এলাকার দেলোয়ার হোসেনের অটো গ্যারেজ থেকে অটো, টাকার ব্যাগ ও টাকা নিয়ে পালিয়ে যাওয়া অটো চালক পুরান বাজারসহ কবরস্থান রোড এলাকার দেলোয়ার হোসেনের ছেলে সজিব হোসেন (১৮)কে জিঞ্জাসা বাদের জন্য থানায় নিয়ে আসে।

চাঁদপুর মডেল থানান অফিসার ইনচার্জ নাসিম উদ্দিন জানান, সকালে বিকাশ এজেন্ট মালিক ব্যাংক থেকে টাকা উত্তোলন করে। টাকা গুলো নিয়ে জোড়পুকুর পাড় গেলে একটি ব্যাগে ভর্তি ৬১লাখ টাকা অটো চালক নিয়ে পালিয়ে যায়। এখবর জানার পর আমাদের পুলিশের একাধিক টিম মাঠ পর্যায়ে টাকা উদ্ধারে কাজ শুরু করে। মাগরিবের পূর্বে গোপনে খবর পাই টাকা গুলো পুরান বাজার পুরান ফায়ার সার্ভিস এলাকায় রয়েছে।

তারপর আমরা অভিযান করে দেলোয়ারের গ্যারেজ থেকে গাড়ি, টাকার ব্যাগ ও সজিব নামের চালক কে জিজ্ঞাসা বাদের জন্য থানায় নিয়ে এসেছি। বিকাশ এজেন্ট মালিক আলমগীর আলম জুয়েল বলেন, প্রতিদিনের মতো রবিবার সকালে ব্যাংক থেকে টাকা উত্তোলন করে আমি স্টাফদের কে চাঁদপুর ও ফরিদগঞ্জে মার্কেট এর জন্য পাঠানোর জন্য টাকা তোলা হয়। অটো যোগো টাকা নিয়ে আসলে একটি ব্যাগ অটোতে থাকলে তা নিয়ে চালক পালিয়ে যায়।

উল্লেখ্য, চাঁদপুরের বিকাশের এজেন্ট আলমগীর আলম জুয়েল বিকাশ কোম্পানির কর্মকর্তা মাসুদের মাধ্যমে ২১ জুন সকাল সাড়ে ১১ টায় পৌরসভার সামনের ইউসিবিএল ব্যাংক থেকে ৬১ লাখ টাকা উঠিয়ে জোড় পুকুরপাড় আসে। অটো বাইকের ভাড়া দিয়ে ব্যাগ না নিয়ে মনের ভূলে তিনি নেমে পরেন। পরে অটোটি জোড়পুকুরপাড় মসজিদের সামনে আসে সেখান থেকেই সে উধাও হয়ে যায়।

স্থানীয় বাস ভবনের সিসি ক্যামেরার ভিডিও চিত্রে দেখা অল্প বয়স্ক অটো চালক যুবকটি তার অটোবাইকে ব্যাগটি দেখতে পেয়ে অনেকটা সময় অপেক্ষা করে ব্যাগের মালিক আসে কিনা তার জন্য। পরবর্তিতে যুকবটি ব্যাগ খুলে অনেক টাকা দেখতে পেয়ে অবাক হয়ে মাথায় হাত দিতে দেখা যায় সিসি ক্যামেরার ভিডিওতে। পরে টাকার লোভ সামলাতে না পেরে ব্যাগটি নিয়ে দ্রুত গাড়ি চালিয়ে সে পালিয়ে যায়।