চাঁদপুর শহরে করোনায় বাসা পাল্টানোর ধুম, দেয়ালে দেয়ালে ঝুলসে বাসা ভারার সাইন বোর্ড

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি: বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে চাঁদপুর শহরে বাসা পাল্টানোর হিরিক চলছে। বিভিন্ন বাসা বাড়ির দেয়ালে ও গাছে গাছে ঝুলছে বাসা বা বাড়ি ভাড়া দেয়ার সাইন বোর্ড। বৈশাবিক মহামারি করোনা ভাইরাসের প্রদুভাব চাঁদপুর শহরে সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত।

প্রতিদিন সিভিল সার্জনের কাযালয়ে নমুনা সংগ্রহের রিপোট ঢাকা থেকে আসছে। তাতে দেখা যায় চাঁদপুর সদরে আক্রান্তের হার সবচেয়ে বেশি। তাতে করে শহরেবাসীর মধ্যে আতংক বিরাজ করছে। আর এ আতংকের কারণে চাঁদপুর শহর ছেড়ে অনেকেই গ্রামের বাড়িতে চলে যাচ্ছে। চাঁদপুর শহরে জেলা প্রশাসন লকডাউন শুরু করলে জনসাধারনের মধ্যে করোনা আতংক সৃষ্টি হয়।

সেই থেকে এখন পর্যন্ত যারা ভাড়ায় বসবাস করতো তাদের অনেকেই ভাড়া বাসা ছেড়ে গ্রামের বাড়িতে গিয়ে আশ্রয় নিচ্ছে। প্রতিদিন সকাল হলেই দেখা যায় ঠেলা গাড়ি, রিক্সা ভ্যান,পিকাপ যোগে বাসার মালামাল নিয়ে অন্যত্র যেতে দেখা যায়। বিশেষ করে চাঁদপুর শহরের আলিমপাড়া, নতুন আলিমপাড়া, নতুন বাজার,পালপাড়া, ট্রাক রোড, উকিল পাড়া,মমিন পাড়া, প্রফেসর পাড়া, গুয়াখুলা, নাজির পাড়া,চিত্রলেখা, হাজিমহসিন রোড, তরপুরচন্ডি, বিটি রোড, জিটি রোড,পুরান বাজার বিভিন্ন এলাকা থেকে মানুষ বাসা বাড়ি পরিবর্তন করতে ব্যস্ত সময় পার করছে।

বিভিন্ন বাসা বাড়ির মালিকের সাথে কথা বলে জানা যায়, চাঁদপুর শহরে করোনা পরিস্হিতি শুরু হওয়ার সাথে সাথে ভাড়াটিয়ারা তাদের নিরাপত্তার কথা চিন্তা ও বিবেচনা করে তারা বাসা বাড়ি পরিবর্তন করে যাচ্ছে। যার ফলে আমরা এখন ভাড়াটিয়া সংকটে পরতে হচ্ছে। যার ফলে আমরা ভাড়াটিয়া সংগ্রহের জন্য ইতি মধ্যে সাইন বোর্ড স্থাপন করতে হয়েছে। চাঁদপুর শহরের যত্রতত্র দৃষ্টি দিলেই দেখা যায় বাসা বাড়ির দেয়াল ওগাছে গাছে বাসা ভাড়ার সাইন বোর্ড ঝুলতে দেখা যাচ্ছে।