চাঁদপুর শহরের গাজী সড়কে আগুনে বসতঘর পুড়ে ছাই

মোহাম্মদ বিপ্লব সরকার,চাঁদপুর প্রতিনিধি:  চাঁদপুর শহরের নিউ ট্রাক রোড সংলগ্ন গাজী সড়কের উত্তর গুনরাজদী পাটওয়ারী বাড়ীতে আগুন লেগে একটি বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। তবে আগুনে কেউ হতাহত হয়নি।

মঙ্গলবার (২ জুন) আনুমানিক সাড়ে ৯টার দিকে ওই বাড়ীর নাছির পাটওয়ারীর ঘরে আগুনের সূত্রপাত হয় এবং তার ওই ঘরটি সম্পূর্নে পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয়রা জানায়, আগুন লাগার পূর্বে ওই ঘরটির দরজা বন্ধ ছিলো।

ঘরের মালিক নাছির পাটওয়ারী ও তার স্ত্রী মনি বেগম কেউই ছিলেন না। মনি বেগম ট্রাকরোড তার পিতার বাড়ীতে ছিলেন। মনি বেগম জানান, ফায়ার সার্ভিসের গাড়ীর শব্দ শুনে তিনি এগিয়ে আসেন। পরে গিয়ে দেখেন নিজ ঘরেই আগুন লেগেছে।

ঘরে থাকা সকল আসবাবপত্র আগুনে পুড়েছে। স্থানীয়রা জানান, নাছির পাটওয়ারী কবিরাজি করেন। প্রায় সময়ই তিনি ঘরের ভিতরে মোমবাতি জ্বালিয়ে আসর বসান। হয়তবা আজও সে মোমবাতি জ্বালিয়ে ঘরে রেখে গেছেন।

মোমবাতি থেকেও আগুনের সূত্রপাত হতে পারে। চাঁদপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স উত্তর এর সহকারী পরিচালক মো. ফরিদ উদ্দিন জানান, আমরা রাত সাড়ে ৯টায় খবর পেয়ে ঘটনাস্থলে আসি। দুই ইউনিট আধঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

প্রথমে ওই ঘরটি এক পাশে আগুন লাগে। পরবর্তীতে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পুরো ঘরটি পুড়ে যায়। আগুনের সূতপাত ও ক্ষয়ক্ষতি তদন্ত করে পরে বলা যাবে। এ দিকে স্থানীয় লোকজন আরো জানান, গাজী সড়কে গাড়ী প্রবেশ করার মতো কোন ব্যবস্থা নেই।

কারণ সড়কের দুই পাশ লোকজন বিভিন্ন স্থাপনা ও নির্মাণ সামগ্রী দিয়ে দখল করে রেখেছে। যার কারণে ফায়ার সার্ভিসের গাড়ীও প্রবেশ করতে পারেনি।