চাঁদপুর লঞ্চ ঘাটে নৌ পরিবহন অধিদপ্তরের মোবাইল কোট, ২০ হাজার টাকা জরিমানা

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি: :চাঁদপুর লঞ্চ টার্মিনাল ঘাটে বাংলাদেশ নৌ পরিবহন অধিদপ্তর মেরিন সেইফটি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কতৃক মোবাইল কোট পরিচালনা করা হয়েছে। শনিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত সিনিয়র সহকারি সচিব মোঃ রেজাউল করিম এ অভিযান পরিচালনা করেন।

এসময় চাঁদপুর নৌ পথে চলাচল কারি এম ভি শাহ আলী প্লাস লঞ্চে নিরাপত্তা সামগ্রী না থাকায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়, এম ভি রফ রফ -২লঞ্চের বিরুদ্ধে ২ টি ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। ঐ লঞ্চের দ্বিতীয় শ্রেনীর মাস্টারের সনদ মেয়াদ উত্তিন্ন হওয়ায় ৫হাজার টাকা ও অতিরিক্ত যাত্রি বহনের দায়ে আরো ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ঢাকা থেকে চাঁদপুর ঘাটে আসা মিতালী -৭লঞ্চের কেন্টিনে ফ্রিজে রান্না করা ও কাঁচা মাছ একত্রে রাখায় ভোক্তা অধিকার আইনের ৫২ ধারায় ১০ হাজার টাকা এবং ইন্জিন কক্ষে কাপর চোপর রাখায় আরো ৫হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ তিনটি লঞ্চ থেকে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।তাছাড়া স্বাস্হ্য সূরক্ষায় মাক্স ব্যবহার না করার কারণে ১৫ যাত্রীর কাছ থেকে ৩শ টাকা হারে ৪ হাজার ৫শত টাকা অর্থ দণ্ড আদায় করা হয়। অপর দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান হোসেন সজিব প্রিন্স অব রাসেল লঞ্চে অতিরিক্ত যাত্রি বহনের দায়ে ৫ হাজার টাকা জরিমানা করেছে।

এছাড়া বিআই ডব্লিউ টি এ ক্যান্টিনের নোংরা পরিবেশ পাওয়ায় ঐ ক্যান্টিনকে ভোক্তা অধিকার আইনের ৫৩ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়।ভ্রাম্যমান আদালত পরিচালনায় উপস্থিত ছিলেন চাঁদপুর বন্দর ও পরিবহনের উপ-পরিচালক কায়সারুল ইসলাম,

বিআইডব্লিউটিএর পরিবহন পরিদর্শক মাহতাব উদ্দিন, শাহ আলম জেলা পুলিশ, নৌপুলিশ, আর্মড পুলিশ ও কোস্ট গার্ডের সদস্যবৃন্দ,ইলেকট্রনিক্স এবং প্রিন্ট মিডিয়ার নেতৃবৃন্দওবন্দর সমন্বয় কমিটিরসদস্যরা ।