চাঁদপুর মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের ৬০ টি মামলায় আটক ৬৫ জন,মাদক উদ্ধার

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুর জেলা মাদক দব্য নিয়ন্ত্রন অধিদপ্তর চাঁদপুর জেলাকে মাদক মুক্ত করতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।চাঁদপুর জেলা মাদক দব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারি পরিচালক এ কে এম দিদারুল আলম যোগদানের পর জনবল বৃদ্ধি করে দপ্তরটিকে নতুন ভাবে সাজিয়েছেন।

গঠন করেছেন রেডিং টিম। এ রেডিং টিমের মাধ্যমে পুরো জেলায় মাদক বিরোধী অভিযান অব্যাহত রেখেছেন।চলতু বছরের মে মাস থেকে শুরু করে আগষ্ট মাস পর্যন্ত ৬০ টি মামলা করে ৬৫ জনকে আটক করেছেন। এ ছাড়া ট্রাস্ক ফোর্সের মাধ্যমে যৌথ ভাবে অভিযান করেছেন ৫ টি।

সহকারি পরিচালক এ কে এম দিদারুল আলম জানান, তিনি চলতি বছরের এপ্রিল মাসে চাঁদপুরে যোগদান করেন।তখন করোনার কারণে সব কিছু লকডাউন থাকায় আমরা অভিযান করা সম্ভব হয়নি। কিছুটা সীথিল হওয়ায় পুরো জেলায় অভিযান চলছে।আগষ্ট মাসের শুরু থেকে শেষ দিন পর্যন্ত ৭৬ টি অভিযান পরিচালনা করে ৩২টি মামলা করা হয়েছে।

আসামী হিসেবে আটক করা হয়েছে ৩৪ জনকে।আগষ্ট মাসে মাদক উদ্ধার করা হয়েছে ২হাজার ২শ ৭৭ পিচ ইয়াবা।প্রায় ৮ কেজি গাঁজা ও ১শ ২০ বোতল ফেন্সিডিল। এসব মাদকের আনুমানিক মূল্য ১৬লাখ ৯০ হাজার ৩শ টাকা। জুলাই মাসে ৬৬ টি অভিযান চালানো হয়। ১৯টি মামলায় ২০ কে আটক করা হয়। উদ্ধার করা হয় ২হাজার ৬৫ পিচ ইয়াবা,৩ কেজি গাঁজা,

১৯ বোতল ফেন্সিডিল ও মাদক পরিবহনের ১টি সি এন জি স্কুটার জদ্ব করা হয়। জুন মাসে ৫৫ টি অভিযান পরিচালনা করা হঢ।৩টি মামলায়ে৪ জনকে আটক করা হয়। উদ্ধার করা হয় ৮শ ৯ পিচ ইয়াবা, ৬৫০ গ্রাম গাঁজা ও মাদক পরিবহনে ১টি মোটর সাইকেল জদ্ব করা হয়। মে মাসে ৬০টি অভিযান চালানো হয়। ৬ টি মামলায় ৭ জনকে আটক করা হয়।

উদ্ধার করা হয় ৫ হাজার ৮ শ ৬৫ পিচ ইয়াবা।চাঁদপুরে মাদক দব্য নিয়ন্ত্রন অধিদপ্তর এত দিন নিস্কৃয় ভাবে চলেছিল। বর্তমানে এ কে এম দিদারুল আলম চাঁদপুরের দায়িত্ব নিয়ে আসার পর দপ্তরটিকে নতুন ভাবে সাজিয়ে তুলেন।অভিযানের জন্য গঠন করেছেন রেডিং টিম।রেডিং টিমের মাধ্যমে চাঁদপুরে মাদক বিরোধী অভিযান চালানো হচ্ছে।