চাঁদপুর জেলা সদরের ক’টি বাজার খোলা স্থানে বসছে নিরাপদ দূরত্বে

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি: জেলা প্রশাসন ও জেলা মার্কেটিং অফিসের যৌথ উদ্যোগে চাঁদপুর জেলার বাজার পরিচালনা কমিটির সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে বর্তমান করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে ব্যবসায়ীদের সাথে সামাজিক দূরত্ব বজায় রাখতে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়।মঙ্গলবার (২১মার্চ)থেকে খোলা মাঠে কাঁচা ও মাছ বাজার বসবে।

জেলা প্রশাসকের কার্যালয় করোনা পরিস্থিতি নিয়ে বিভিন্ন সিদ্ধান্ত গুলোর মধ্যে রয়েছে : আজ সোমবার থেকে বাবুরহাট বাজার স্থানান্তর করা হবে বাবুরহাট স্কুল এন্ড কলেজ মাঠে। এছাড়া করোনাভাইরাস পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখতে চাঁদপুর শহরের বিপণীবাগ বাজারের কাঁচামাল যাবে চাঁদপুর সরকারি কলেজ মাঠে এবং ওয়্যারলেস বাজারের ব্যবসায়ীরা রাস্তার উপরে দূরত্ব বজায় রেখে বাজার পরিচালনা করবে।

আগামীকাল মঙ্গলবার থেকে পালবাজারের ব্যবসায়ীরা কাঁচা তরকারি বিক্রি করবে চাঁদপুর পৌর ঈদগাহ মাঠে এবং নতুন বাজারের বাজার ব্যবসায়ীরা সামাজিক দূরত্ব রেখে বাজার পরিচালনা করবে।

এ বিষয়ে জেলা মার্কেটিং অফিসার এন এম রেজাউল ইসলাম জানান, করোনা ভাইরাস মোকাবেলায় চাঁদপুর শহর লকডাউন করা হলো। বিভিন্ন বাজারে তা মেনে চলছে না। তাই লকডাউনকে ঘিরে সামাজিক দূরত্ব বজায় রাখতে যারা বাজারে পণ্য ক্রয় করতে আসবেন, তারা বাজারে এক পথ দিয়ে প্রবেশ করবেন এবং অন্য পথ দিয়ে বের হবেন।

জেলা প্রশাসন ও জেলা মার্কেটিং অফিসার এর সকল সিদ্ধান্ত যদি কোন ব্যবসায়ী সঠিকভাবে মেনে নিয়ে কার্যক্রম না করেন তাহলে কঠোরভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে। করোনা ভাইরাস এ পরিস্থিতিকে সামনে রেখে সকলকে সচেতন হয়ে বাজারে এসে পণ্য ক্রয় করবে।