চাঁদপুর চান্দ্রা শিক্ষিত বেকার সমবায় সমিতির খাদ্য সহায়তা প্রদান

 মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি:  “চান্দ্রা শিক্ষিত বেকার যুব বহুমুখী সমবায় সমিতি লিমিটেড” এর অর্থায়নে জেলা প্রশাসনের” উপহার যাবে বাড়ি” প্রোগামে ২০০ প্যাকেট উপহার প্রদান করা হয়। তাদের অনুরোধ ছিল ২০০ মধ্যবিত্ত পরিবারের মধ্যে এই উপহার বিতরণ করলে তারা খুশি হবেন। গত তিনদিন যাবত আমার ভলান্টিয়াররা চাঁদপুর শহর ও আশেপাশের এলাকা থেকে খোঁজ করে এবং আমাদের হট নাম্বারে ,মোবাইলে, মেসেজে, মেসেন্জারে যারা নক করেছেন এবং বিভিন্ন জনের কাছ থেকে পাওয়া তথ্য যাচাই বাছাই করে ২০০ জন মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবার চূড়ান্ত করা হয় এবং তারা এখন পর্যন্ত কোথাও থেকে সহায়তা পায়নি মর্মে নিশ্চিত করা হয়।
এই ২০০ পরিবার থেকে ১জন করে প্রতিনিধি আজ চাঁদপুর স্টেডিয়ামের ইনডোর গ্যালারিতে এনে সামাজিক দূরত্ব বজায় রেখে তাদের হাতে উপহারগুলো তুলে দেওয়া হল। সাথে তাদের হাতে উপহার নিয়ে বাসায় যাওয়ার ভাড়াটাও দিয়ে দেয়া হয়েছে। ইনডিভিজুয়াল কোন ছবি না তুললেও সমিতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ভালো কাজের প্রচারের স্বার্থে কিছু গ্রুপ ছবি তোলা হয়েছে। ( কোন সুশীল/চেতনাধারী ছবি তোলা নিয়ে খারাপ মন্তব্য করবেন না। আপনিও অন্যকে সহযোগিতা করে ছবি দিন,আমরা প্রশংসা করব)।
উপহার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, উল্লেখিত সমিতির কর্ণধার জসিম উদ্দিন শেখ , সমিতির অন্যান্য কর্মকর্তাবৃন্দ, জেলা সমবায় অফিসার, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এ এইচ এম আহসান উল্লাহ সহ অন্যান্য সাংবাদিকবৃন্দ ও আমার ৪৫ জন ভলান্টিয়ার। পুরুষ ও নারী ভলান্টিয়াররা সামাজিক দূরত্ব বজায় রাখা, নাম মোবাইল নম্বর যাচাই করা, প্যাকেটগুলো সকলের হাতে পৌঁছে দেয়া, অনেককে প্যাকেটসহ যানবাহন পর্যন্ত পৌছে দেয়ার কাজ করেছে। প্রতিটি উপহারের প্যাকেটে ছিল ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ১.৫ কেজি মসুর ডাল, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি মুড়ি, ১ কেজি চিনি, ৪ প্যাকেট সেমাই, ১ কেজি লবণ, ২ কেজি পেঁয়াজ। আর যাতায়াত ভাড়া নগদ ২০০ শত করে টাকা।