চাঁদপুরে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুরে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান করা হয়।

১৪ ডিসেম্বর সোমবার সকাল সাড়ে ৭টায় চাঁদপুর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এসব কর্মসূচির আয়োজন করা হয়। কর্মসূচি পালন কালে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাড. রুহুল আমিন সরকার, দপ্তর সম্পাদক শাহআলম মিয়া, উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা এস এম সালাউদ্দিন, রেল শ্রমিক লীগের যুগ্ম সাধারন সম্পাদক জুয়েল পাটওয়ারী,

১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন মানিক, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক আব্দুল মালেক মোল্লা, রিক্সা শ্রমিক লীগের সভাপতি আব্দুল আলী, সাধারণ সম্পাদক রুহুল আমিন খান, সাংগঠনিক সম্পাদক নুরুর ইসলাম মোল্লা, আওয়ামী লীগ অফিস সহকারী মোঃ বাদল গাজীসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা।

প্রসঙ্গত, দিবস উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামী লীগ শহরের বিভিন্ন মসজিদে বুদ্ধিজীবী শহিদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়ার আয়োজন করা হয়। উল্লেখ্য, ১৯৭১ সালের এইদিনে মুক্তিযুদ্ধ চলাকালে বাঙালি বুদ্ধিজীবী নিধন বাংলাদেশের ইতিহাসে নৃশংসতম ও বর্বরোচিত হত্যাযজ্ঞ। জাতি যখন বিজয়ের খুব কাছে সেই সময় পাকিস্তানি বাহিনীর সহযোগিতায় রাজাকার, আলবদর,

আলশামস বাহিনী দেশের শ্রেষ্ঠ সন্তানদের ধরে ধরে হত্যা করে। ইতিহাসের জঘন্যতম হত্যাকাÐ চালায় পাকিস্তানি হানাদার বাহিনী। বাঙালি শিক্ষাবিদ, সাংবাদিক, সাহিত্যিক, চিকিৎসক, বিজ্ঞানী, আইনজীবী, শিল্পী, দার্শনিক ও রাজনৈতিক চিন্তাবিদগণ এই সুপরিকল্পিত হত্যাযজ্ঞের শিকার হন।