চাঁদপুরে ভোক্তা অধিকার সংরক্ষনের বাজার তদারকি অভিযান

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুর ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের বাজার তদারকি অভিযানে অস্বাস্হ্যকর পরিবেশে সেমাই তৈরি করায় অর্থ দন্ড দেয়া হয়েছে।১৭ মমে রবিবার দুপুরে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের সার্বিক নির্দেশনা, পরিচালক প্রশাসন এবং জেলা প্রশাসক,চাঁদপুর এর তত্ত্বাবধানে সহকারি পরিচালক নুর হোসেনের নেতৃত্বে চাঁদপুর শহরের পুরান বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে এবং কারাখানা সমূহের পরিবেশের মান যাচাইয়ে বিশেষ বাজার অভিযান পরিচালনা করা হয়। এসময় রনাগোয়াল এলাকায় বিল্লাল হাজীর মালিকানাধীন পূবালী সেমাই কারখানায় অভিযান পরিচালনা করা হয়। কারখানায় অস্বাস্হ্যকর পরিবেশে সেমাই উৎপাদন করার কারণে ৮হাজার টাকা জরিমানা করা হয়।

বাজার তদারকিতে পুরান বাজারের বাবুল ঘোষ, সুমন ঘোষ, প্রবির ঘোষ,কষ্ণা ঘোষ সহ ৫ টি মাঠাই উৎপাদনকারী প্রতিষ্ঠান মালিককে হুশিয়ার করা হয়। সেমাই কারখানাতে নিম্নমানের পরিবেশ থাকায় এবং সেমাইয়ের প্যাকেটে বাজারজাত মূল্য না থাকায় এজরিমানা করা হয়।

এছাড়া মাস্ক, হ্যান্ডহ স্যানিটাইজার, গ্লাভস ইত্যাদির মূল্যও যাচাই করা হয়েছে। এছাড়া করোনা ভাইরাস প্রতিরোধে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানানো হয়। সবার মাঝে লিফলেট বিতরণ করে উক্ত বিষয় সম্পর্কে সচেতন করা হয়৷ ভোক্তা অধিদপ্তরের অভিযান জনস্বার্থে চলমান থাকবে৷এসময় উপস্হিত ছিলেন পুরান বাজার পুলিশ ফাঁড়ির পুলিশ সদস্য ও সাংবাদিক গন।