চাঁদপুরে বিআইডব্লিউটিএ ( সিবিএ) এর পক্ষ থেকে কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে n95 মাস্ক বিতরণ

মোঃ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি:  বিআইডব্লিউটিএ শ্রমীক কর্মচারী ইউনিয়ন(সিবিএ) কেন্দ্রীয় পরিষদ এর পক্ষ থেকে বিআইডব্লিউটিএ’র কর্মচারীদের মাঝে স্বাস্থ্যসম্মত n95 মাস্ক বিতরণ করা হয়েছে। গত ১০ই জুন দুপুরে চাঁদপুরের পাইলট হাউসে শ্রমিক কর্মচারী ইউনিয়ন সিবিএ কেন্দ্রীয় পরিষদের পক্ষ থেকে চাঁদপুর নৌ বন্দরের বন্দর ও নৌসওপ, প্রকৌশল এর অফিসে যুগ্ন পরিচালক এর দপ্তরে এবং পাইলটদের মাঝে এ মাক্স বিতরণ করেন। কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সভাপতি আবুল হোসেন. সাধারণ সম্পাদক মোহাম্মদ রফিকুল ইসলাম. কার্যকরী সভাপতি সারোয়ার হোসেনে. সহ-সভাপতি আকতার হোসেন সহ কেন্দ্রীয় পরিষদের সকল নেতৃবৃন্দ নির্দেশে চাঁদপুর নৌ-বন্দরের বিআইডব্লিউটিএ’র কর্মরত সকল পর্যায়ের কর্মকর্তা এবং কর্মচারীদের মাঝে স্বাস্থ্যসম্মত kn-95 বিতরণ করেছেন।
বিআইডব্লিউটিএ চাঁদপুর শাখার শ্রমীক কর্মচারী ইউনিয়ন( সিবিএ) সভাপতি আবদুছ ছাত্তার ও সাধারণ সম্পাদক আক্তার হোসেন সার্বিক সহযোগিতায় ছিলেন চাঁদপুর ( সিবিএ)এর অন্যান্য নেতৃবৃন্দ। এসময় চাঁদপুর (সিবিএ)এর সভাপতি আব্দুছ ছাত্তার বলেন বিআইডব্লিউটিএ’র শ্রমিক-কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় পরিষদের নির্দেশে সারা বাংলাদেশে কর্মরত বিআইডব্লিউটিএ’র কর্মচারী কর্মকর্তা দের মাঝে এই মাক্স বিতরণ করা হচ্ছে। আমরা যারা মাঠ পর্যায়ে কাজ করি আমাদের স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে কেন্দ্রীয় পরিষদ চাঁদপুরে পর্যাপ্ত পরিমাণ মাক্স ও হ্যান্ড স্যানিটাইজার দিয়েছে যাতে করে আমরা সকল কর্মকর্তা-কর্মচারীদের মাঝে বিতরণ করতে পারি যা আমরা পর্যায়ক্রমে বিতরণ করে যাচ্ছি। বর্তমান পেক্ষাপটে করোনাভাইরাস দেশে যে মহামারী আকার ধারণ করেছে তার থেকে রক্ষা পেতে স্বাস্থ্য মন্ত্রণালয় যে নির্দেশনা দিয়েছে তা আমাদের অক্ষরে অক্ষরে পালন করতে হবে। প্রত্যেকে নিরাপদ দূরত্ব বজায় রেখে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে।
এ বিষয়ে চাঁদপুর বিআইডব্লিউটিএ’র কর্মচারী ইউনিয়ন এর (সিবিএ) সাধারণ সম্পাদক আক্তার হোসেন বলেন আমাদের পক্ষ থেকে কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পর্যায়ক্রমে আমরা স্বাস্থ্যসম্মত হ্যান্ড স্যানিটাইজার ও kn95 বিতরণ করে যাচ্ছি এর পূর্বে ও আমরা হ্যান্ড স্যানিটাইজার মাক্স হ্যান্ড স্যানিটাইজার সহ অন্যান্য সরঞ্জামাদি বিতরণ করেছি। আমরা সিবিএ এর নেতৃবৃন্দ আপনাদের স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে স্বাস্থ্যসুরক্ষা সরঞ্জামাদি আপনাদেরকে আমাদের মাধ্যমে আপনাদের বিতরণ করাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী মাননীয় নৌ মন্ত্রী বিআইডব্লিউটিএ’র সম্মানিত চেয়ারম্যান সহ বিআইডব্লিউটিএ’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এর নির্দেশে আমরা সিবিএ নেতৃবৃন্দ সার্বক্ষণিক চেষ্টা করে যাচ্ছি সর্বোচ্চ যাত্রী সেবা দিতে।
চাঁদপুর নৌ সীমানায় যতগুলি লঞ্চঘাট এবং যাত্রী সেবা দেওয়ার স্থান রয়েছে বিআইডব্লিউটিএ’র প্রত্যেকটি স্থানে আমরা নিজেরা নিরাপদ থেকে জনগণ এবং যাত্রীদেরকে সেবা দিয়ে যাচ্ছি এরমধ্যে চাঁদপুর নৌ-বন্দর অন্যতম একটি নৌ-বন্দর চাঁদপুর রায়পুর লক্ষীপুর নোয়াখালী বেশ কয়েকটি জেলার জনসাধারণ এই নৌ-বন্দর দিয়ে চলাচল করে তাই আমাদেরকে চাঁদপুর লঞ্চ ঘাটে যাত্রী সেবা নিশ্চিত করতে চব্বিশ ঘন্টা আমরা প্রস্তুত রয়েছি এবং সেবা দিয়ে যাচ্ছি । আশা করি আমরা নিজেরা নিরাপদ থেকে সর্বোচ্চ যাত্রী সেবা দিয়ে যেতে পারব। এ পর্যন্ত আমরা প্রায় দুই শতাধিক কর্মকর্তা-কর্মচারীদের মাঝে এই স্বাস্থ্যসুরক্ষা সরঞ্জামাদি বিতরণ করেছি যা অব্যাহত থাকবে।