চাঁদপুরে ফরিদগঞ্জে করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুর জেলা ও উপজেলা থেকে সংগ্রহীত করোনা ভাইরাসের অপেক্ষমান নমুনা পরীক্ষার মধ্যে ১০ জনের রিপোর্ট এসেছে। ১০ জনের রিপোর্টই নেগেটিভ। অর্থাৎ করোনায় চাঁদপুরে নতুন কোন আক্রান্ত নেই। পূর্বের আক্রান্ত ১৪ জন।

২৮ এপ্রিল মঙ্গলবার দুপুরে চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মো. সাখাওয়াত উল্লাহ এ তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জন জানান, মঙ্গলবার পর্যন্ত ঢাকা থেকে ২৫৩টি রিপোর্ট এসেছে। আজকের ১০টি নেগেটিভ। পুরো জেলা থেকে মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৩০৬জনের। অপেক্ষমান রয়েছে ৫৩টি। পূর্বের পজেটিভ ১৪ জনের মধ্যে ২জন মৃত, দুইজন সুস্থ্য হয়েছেন এবং বাকী ১০জন চিকিৎসাধীন রয়েছেন। ২৭ এপ্রিল সোমবার দুপুরে ফরিদগঞ্জ উপজেলায় করোনা উপসর্গ নিয়ে ৭০ বছর বয়সী বৃদ্ধার মৃত্যু হয়েছে। পরে তাকে বিশেষ ব্যবস্থায় দাফন করা হয়।

ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. কামরুল হাছান জানান, নিহত ব্যাক্তির করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছেন এবং ঢাকায় পাঠানো হয়েছে। রিপোর্ট আসলে নিশ্চিত হওয়া যাবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা।

এদিকে মঙ্গলবার সকালে চাঁদপুর সদর উপজেলার চান্দ্রা ইউনিয়নের দক্ষিণ বালিয়া গ্রামের রহমত উল্যাহ বেপারী বাড়ীতে ঢাকা থেকে বেশ কয়েকজন আসার কারণে ওই বাড়ীটি লকডাউন করে দেয়া হয়েছে।

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খান জাহান আলী কালু পাটওয়ারী, ইউপি সদস্য ছিদ্দিক বেপারী ও গ্রাম পুলিশের সদস্যরা উপস্থিত থেকে ওই বাড়ীতে লাল পতাকা টানিয়ে দিয়ে আসেন।